অফিস ডেস্ক বলে দেবে আপনার চরিত্র

ডেস্ক রিপোর্ট: অফিসে আপনার ডেস্ক কি সব সময় টিপটপ গোছানো থাকে? নাকি সব কিছু অগোছালো ছত্রাকার হয়ে পড়ে থাকে? অফিসের ডেস্ক কেমন তা দেখেই আপনার চরিত্র নির্ধারণ করা যাবে। জেনে নিন কীভাবে ডেস্ক দেখে বুঝবেন কে কেমন চরিত্রের।

১। গোছানো ডেস্ক : ডেস্কটপ, পেন, কাগজ, ফোন সব কিছু ডেস্কে আপনি যথাস্থানে গুছিয়ে রাখেন। রাখা থাকে ক্যালেন্ডার, বোর্ডে পিন আপ করা টু-ডু লিস্ট, ফোনের সঙ্গে সব সময় রেডি পাওয়ার ব্যাকআপ। এমন ডেস্ক দেখলে কী মনে হয়? আলাদা করে আর বলে দিতে হবে না। এরা অফিসের সবচেয়ে নির্ভরযোগ্য মানুষ হিসেবে পরিচিত হন। ব্যক্তিগত জীবনেও এরা ঠিক ততটাই দায়িত্বশীল।

২। আনকমন সুন্দর জিনিসে সাজানো : অনেকে অফিসের ডেস্কের স্বল্প পরিসরের জায়গাও সুন্দর করে সাজিয়ে রাখতে ভালবাসেন। সুন্দর সুন্দর জিনিস দিয়ে সাজিয়ে রাখেন। এরা সৃজনশীল প্রকৃতির ও খোলা মনের মানুষ হন। সব কিছুতেই এদের পছন্দ একটু আলাদা। নজরও কাড়েন সকলের।

৩। ইন্সপিরেশনাল মেসেজ: অনেকে ডেস্কের চারদিকে অনুপ্রেরণার বার্তা, দার্শনিক বার্তা লাগিয়ে রাখেন। রোজ অফিসে আসেন, যখনই এ রকম কোনও বার্তা দেখেন প্রিন্ট আউট বের করে ডেস্কে লাগিয়ে রাখেন। সকলকে বোঝানোর চেষ্টা করেন সে খুবই পজিটিভ। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই হয় ঠিক উল্টোটা। এরা নিউরোটিক চরিত্রের। নিজেদের উত্কণ্ঠা, দুর্বলতা ঢাকতে এটা করে থাকেন।

৪। আরামদায়ক ডেস্ক: অনেকে নিজের অফিস ডেস্কটাকে ছোটখাট ঘর ভেবে নেন। এদের ডেস্কে আপনি রিল্যাক্স করার সব রকম উপকরণ খুঁজে পাবেন। খাবার, চকোলেট, চিউইং গাম থেকে শুরু করে কুশন, ওষুধ, সাজার জিনিস, জামা-কাপড়, টুথপেস্ট সব কিছু। এরা নিজেরা যেমন সব সময় আরামদায়ক জীবন কাটাতে ভালবাসেন, তেমনই অন্যদেরও এদের সঙ্গ যতটা সম্ভব আরামদায়ক করে তোলার চেষ্টা করেন। এদের কাছে আপনি সব সময় সাহায্য পাবেন।

৫। অগোছালো ডেস্ক: অনেকের অফিস ডেস্ক বিভিন্ন ফাইল-পত্র আর কাগজে ঠাঁসা থাকে। এলোমেলোভাবে ছড়িয়ে ছিটিয়ে থাকে টেবিলের সর্বত্র। ধরে নিতে পারেন এই লোকটি দায়িত্বে ফাঁকি না দিলেও অলসতার ঘাটতি নেই তার মধ্যে। কিছুটা ভুলোমনের। কোন কাজ শেষ মুহূর্তে গিয়ে করতে পছন্দ করেন। ব্যক্তিগত অনেক কাজ করব করব করে আর করাই হয় না। তাদের জন্য সাবধান বাণী হচ্ছে- এই অগোছালো আর ভুলোমনের বিষয়টি কিন্তু আপনার বান্ধবী পছন্দ নাও করতে পারেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]