ময়মনসিংহের হকার্স মার্কেটে আগুন

ময়মনসিংহ: ময়মনসিংহ শহরের গাঙ্গিনারপাড় হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে দেড় শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে শতকোটি টাকার ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীদের।বৃহস্পতিবার সকাল পৌনে ৭টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। পানির অভাবে আগুন নেভাতে দমকল বাহিনীকে উপজেলা পর্যায় থেকে ফায়ার সার্ভিসের দলকে কাজে লাগানো হয়।আগুনের লেলিহান শিখা ও কালো ধোঁয়া কয়েক মাইল দূর থেকে দেখা যায়। আগুন লাগার খবর পেয়ে আশপাশের মানুষ ছুটে আসে আগুন নেভানোর সহায়তায়।

ব্যবসায়ীরা জানান, আগুনে কমপক্ষে দেড় শতাধিক দোকানপাট পুড়ে গেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় কয়েক কোটি টাকার কাপড়, জুতা ও কসমেটিকসের মালামাল।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আহাজারিতে ভারী হয়ে ওঠে ওই এলাকা। গভীর রাত পর্যন্ত দোকানদারি করে অনেকেই সেহরির সময় দোকান বন্ধ করে ঘুমাতে যান। সকালে অগ্নিকাণ্ডের খবর পেয়ে এসে দেখেন দোকানে আগুনি জ্বলছে।ব্যবসায়ী নেতা খন্দকার শরীফ আহমেদ বলেন, আগুনে প্রায় কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের সাহায্যে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার আল-আমীন জানান, আগুন নিয়ন্ত্রণসহ আইন শৃংখলা নিয়ন্ত্রণে পুলিশ সদস্যরা এগিয়ে এসেছেন। তবে কি কারণে এবং কি পরিমাণ ক্ষতি হয়েছে তা জানাতে পারেনি তিনি।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ড ঘটতে পারে। প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ক্ষতির পরিমাণ অর্ধশত কোটি টাকা ছাড়িয়ে যাবে।

news portal website developers eCommerce Website Design