রাজশাহীর বাজারে মরিচের ঝাঁজ বাড়ছে

sobji bazar

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর বাজারে সবজির দাম কমেছে। গত সপ্তাহের তুলনায় সবজি কেজিতে কমেছে আট থেকে ১০ টাকা। তবে মরিচে কেজিতে বেড়েছে ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। তকে অপরিবর্তিত রয়েছে চাল ও মাংসের দাম।

শুক্রবার নগরীর সাহেব বাজার এলাকায় ঘুরে দেখা যায়, লাল ও সবুজ শাক প্রতিকেজি ১৫ থেকে ২০ টাকা, মিষ্টি কুমড়া ১৫ টাকা, মরিচ ৫০ টাকা থেকে ৬০ টাকা, ধনেপাতা ১০০ টাকা থেকে কমে ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এদিকে কচুর লতি ৪০ টাকা থেকে কমে ৩০ টাকা, আলু ১৬ থেকে ১৮ টাকা, পেয়াজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা ও ইন্ডিয়ান পেয়াজ ২০ থেকে ২৫ টাকা কেজি।

সবজি কিনতে আসা আবদুর সালাম বলেন, সবজির দাম আরো আগে কমলে ভালো হতো। রমজানের শেষ দিকে দামটা কমলো।

এছাড়া গুরুর মাংস ৪৫০ টাকা, খাসির ৭০০ টাকা, ব্রয়লার ১৩০ থেকে ১৪০ টাকা, সোনালী ২৬৫ থেকে ২৭০ টাকা, লেয়ার ১৬০ থেকে ১৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি হালি লাল ডিম ২৫ টাকা ও সাদা ডিম ২২ টাকা হালি বিক্রি হচ্ছে।

বাজারে সিলভার ১৫০ টাকা, পাঙ্গাশ ১৫০ টাকা, মৃগেল ১২০ থেকে ১৫০ টাকা, চিংড়ি ও গলদা চিংড়ি ৮০০, বাটা ১২০ থেকে ১৪০ টাকা, জাপানি ১৬০ থেকে ১৮০ টাকা, বড় শোল ৯০০ টাকা এবং ছোট শোল ২০০ থেকে ৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ট্যাংরা ৪০০ টাকা, শরপুটি ১৮০ টাকা, তেলাপিয়া ১৬০ থেকে কমে গিয়ে ১৩০ টাকা, রুই ১৬০ থেকে ৩৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মাগুর মাছ রকমভেদে ৪০০ থেকে ৭৫০ টাকা এবং শিং ৫০০ থেকে ৭৫০ টাকা কেজি। তবে ইলিশের দাম ৬০০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে। তবে কেজির ওপরে ওজনধারী মাছ চড়া দামে ১৪০০ থেকে ১৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

news portal website developers eCommerce Website Design