২৬ জুন গাজীপুরের সব কারখানা বন্ধের নির্দেশ

Election Comission ec

Election Comission ecডেস্ক রিপোর্ট: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষ্যে আগামী ২৬ জুন ওই এলাকার সব সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে কল-কারখানা বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান এবং পুলিশকে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনে বৃহস্পতিবার দুপুরে ব্যবসায়ীদের সংগঠন বিজেএমইএ, বিকেএমই এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ পুলিশ-প্রশাসনের সঙ্গে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠকে এই আহ্বান জানানো হয়।

পরে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের ব্রিফিং করেন।

তিনি বলেন, নির্বাচনের পরে যে কোনো এক ছুটির দিনে কারখানা খোলা রেখে ব্যবসায়ীদের পুষিয়ে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। সব কল-কারখানা বন্ধ আছে কি নেই, তা নিশ্চিত করার জন্য পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান ইসি সচিব।

হেলালুদ্দীন আহমেদ বলেন, আগামী ২৪ জুন রাত ১২টা থেকে অ্যাম্বুলেন্স, ডাক বিভাগ, ফায়ার সার্ভিস ও সিটি করপোরেশেনের ময়লাবাহী গাড়িগুলো ছাড়া অন্য সব যানবহন বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। আর পণ্যবাহী ট্রাক বিশেষ করে শিপমেন্ট ২৫ তারিখ মধ্যরাত থেকে ২৬ তারিখ মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভোট সুষ্ঠু করতে, এই সিটির ৫৭টি ওয়ার্ডের জন্য ৩৪ প্লাটুন বিজিবি মোতায়েন করার সিদ্ধান্ত হয়েছে। এক্সিকিটিভ ম্যাজিস্ট্রেট থাকবে ৫৭ জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে ১৯ জন, প্রতিটি সাধারণ কেন্দ্রে ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

এ ছাড়া পুলিশ, র্যা ব, আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতেয়েন থাকবে। যাতে করে কোনো ধরনের বাজে পরিস্থিতির সৃষ্টি না হয়। আমাদের কমিশনের পক্ষ থেকে ৫৭ জন নির্বাচন পর্যাবেক্ষকসহ দেশি-বিদেশি আরও পর্যবেক্ষক থাকবে যোগ করেন ইসি সচিব।

news portal website developers eCommerce Website Design