গাজীপুরে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন

গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

রোববার সকাল থেকে নির্বাচনী এলাকায় বিজিবি টহল শুরু করেছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মোহসিন রেজা জানান, আজ সকাল থেকে বিজিবি সদস্যরা নির্বাচনী মাঠে নিরাপত্তার দায়িত্ব পালনে নিয়োজিত রয়েছেন।

তিনি জানান, ২৪ থেকে ২৭ জুন পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ২৯ প্লাটুন বিজিবি সদস্য নির্বাচনী এলাকায় নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।

গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল জানান, নির্বাচনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল থেকে যথা সময়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি জানান, ৫৭ ওয়ার্ডে ৫৭ টিম র‌্যাব সদস্য একটি টিম রিজার্ভ এবং প্রতি ২ ওয়ার্ডের এক প্লাটুনসহ ৩০ প্লাটুন বিজিবি এবং ১০ হাজার ২৪ জন আনসার ও পুলিশ বাহিনী নির্বাচনে সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে থাকবে।

আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন। তবে রোববার রাত ১২টা পর্যন্ত প্রচারকাজ চালাতে পারবেন প্রার্থীরা।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড বিশিষ্ট এ সিটি কর্পোরেশনের ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭। এর মধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী ভোটার।

এ নির্বাচনে সাতজন মেয়র পদে, ৮৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।