৫ কোটি টাকা বকেয়া, পটুয়াখালীর সড়ক বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন

পটুয়াখালী: বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করায় পটুয়াখালী পৌর শহরের সড়ক বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সোমবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে চরম ভোগান্তিতে পড়েছে শহরের সোয়া লাখ মানুষ।

পটুয়াখালী ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) নির্বাহী প্রকৌশলী মুহম্মদ আবু সালেহ খান সংযোগ বিচ্ছিন্নের বিষয়টি নিশ্চিত করেছেন। পটুয়াখালী ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মুহম্মদ আবু সালেহ খান জানান, পটুয়াখালী পৌরসভার মোট ১৪টি বিদ্যুৎ সংযোগ রয়েছে। এর মধ্যে সড়কবাতির ছয়টি, পানির পাম্পের সংযোগ পাঁচটি এবং পৌরসভার দফতরে জন্য তিনটি সংযোগ রয়েছে। এসব সংযোগের বিপরিতে ২০১২ সালেও জানুয়ারি থেকে বর্তমান সময় পর্যন্ত প্রায় ৫ কোটি ৩০ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে।

এসব বকেয়া বিল পরিশোধের জন্য এ পর্যন্ত পৌরসভা কর্তৃপক্ষকে একাধিকবার অনুরোধপত্র এবং নোটিশ প্রদান করা হলেও পৌর কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। বকেয়া বিদ্যুৎ বিল আদায় নিয়ে গত ২৫ জুন বরিশাল বিভাগীয় মাসিক সমন্বয় সভায়ও উত্থাপন করা হয়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ১৪টি সংযোগের মধ্যে সোমবার বিকালে শহরের সড়কের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হয়।

এদিকে শহরে সড়কের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কারণে সোমবার রাতে পটুয়াখালী শহরের বিভিন্ন সড়ক এবং অলিগলিতে ভুতুরে পরিবেশের সৃষ্টি হয়েছে। ফলে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পরে বলে আশঙ্কা করছেন শহরবাসী।

এ বিষয়ে পটুয়াখালী পৌরসভার বিদ্যুৎ বিভাগের উপসহকারী প্রকৌশলী একেএম রিয়াজ উদ্দিন মজুমদার জানান, পটুয়াখালী পৌরসভার কর্তৃপক্ষ এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি সমাধানের জন্য চেষ্টা চালাচ্ছে।

কেন বকেয়া হয়েছে এমন প্রশ্নে তিনি জানান, পৌরকরসহ বিভিন্ন আয়ে ঘাটতি দেখা দেয়ার কারণে বিদ্যুৎ বিল সঠিক সময়ে পরিশোধ করা হয়নি।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]