ফেসবুক রাত ১২টার পর বন্ধ রাখা দরকার : ডিআইজি খুরশিদ

police

policeরাজশাহী: পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেন বলেছেন, ফেসবুক রাত ১২টার পর বন্ধ রাখা দরকার। কারণ ফেসবুক ছাত্রছাত্রীদের পরস্পর থেকে আলাদা করে রেখেছে। পরিবার থেকে এমনকি সমাজ থেকে। পরিবার একটি আর্দশ শিক্ষা প্রতিষ্ঠান, যেখানে মূল্যবোধ, শালিনতা ইত্যাদি শেখানো হয়। এই ফেসবুক আমাদের তার থেকে আলাদা করছে, পারিবারিক বোঝাপড়া থেকে বিছিন্ন করছে।

বুধবার দুপুরে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের শহীদ আব্দুস সাত্তার মিলনায়তনে মাদক ও জঙ্গিবিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিআইজি এম খুরশিদ হোসেন আরও বলেন, মাদকমুক্ত পরিবার গড়তে হলে পরিবারের ভূমিকা প্রথম এবং পরিবারের পাশাপাশি শিক্ষার ভূমিকা রয়েছে। শিক্ষাঙ্গনকে মাদকমুক্ত করতে, জঙ্গিমুক্ত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, মাদক এবং জঙ্গিবাদ দমনে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। কাজেই মাদক এবং জঙ্গিবাদ দমনে পুলিশ বা আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী কোনো আপস করবে না।

এম খুরশিদ হোসেন বলেন, মাদক এবং জঙ্গিবাদ দুটোই সামাজিক ব্যাধি এবং এর কারণে দেশের তরুণ প্রজন্মের ভবিষ্যৎ হুমকির মুখে। দেশ জাতির বৃহত্তর স্বার্থে এই সামাজিক ব্যাধি নির্মূলে জনগণকে সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে। বিশেষ করে শিক্ষার্থী এবং তরুণ সমাজকে এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

এডওয়ার্ড কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারের সভাপতিত্বে ও পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাসের সঞ্চলনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পাবনার জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার জিহাদুল কবির, এডওয়ার্ড কলেজের উপধ্যাক্ষ শহীদ মুহাম্মদ ইব্রাহীম ও কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. এ কে এম শওকত আলী।

পাবনা জেলা পুলিশ ও সরকারি এডওয়ার্ড কলেজের যৌথ উদ্যোগে আয়োজিত সভায় শিক্ষক, সাংবাদিক, রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় উপস্থিত কলেজের সহস্রাধিক শিক্ষার্থী হাত তুলে মাদক ও জঙ্গিবাদকে ‘না’ জানান এবং প্রতিরোধের অঙ্গীকার করেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]