চট্টগ্রামে ভুল চিকিৎসায় সাংবাদিক-কন্যার মৃত্যুর অভিযোগ

8

8চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর মেহেদীবাগে অবস্থিত ম্যাক্স হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরোর ক্রাইম রিপোর্টার রুবেল খানের আড়াই বছরের শিশুকন্যা রাইফার মৃত্যুর অভিযোগ উঠেছে।

শুক্রবার রাতে সামান্য গলাব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি করানোর পর কর্তব্যরত চিকিৎসক ডা. দেবাশীষের অবহেলা ও ভুল ইনজেকশন পুশ করায় গভীর রাতে শিশুটির মৃত্যু হয় বলে নিহত শিশুর বাবা ও চট্টগ্রামের সাংবাদিক নেতারা অভিযোগ করেছেন।

ঘটনার পর চকবাজার থানা পুলিশ অভিযুক্ত চিকিৎসক ও একজন নার্সকে আটক করে থানায় নিয়ে গেলেও বিএমএ নেতাদের হস্তক্ষেপ এবং সিভিল সার্জনের তদন্ত কমিটি গঠন করে পরবর্তীতে মামলার সিদ্ধান্ত হওয়ায় আটক চিকিৎসককে ছেড়ে দেওয়া হয়।

চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবুল কালাম বলেন, শুক্রবার রাতে নগরীর ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় সাংবাদিক রুবেল খানের শিশুকন্যার মৃত্যু অভিযোগ পেয়ে অভিযুক্ত চিকিৎসক ও নার্সকে আটক করা হয়। এর পর পরই চিকিৎসক সংগঠন বিএমএ নেতারা থানায় এসে নানা ধরনের হুমকি দেন। আটকদের ছাড়া না হলে চট্টগ্রামের সব হাসপাতাল ও ক্লিনিকে সাংবাদিকদের চিকিৎসা বন্ধ করে দেওয়ারও হুমকি দেন বিএমএ নেতারা। পরবর্তীতে চট্টগ্রাম সিভিল সার্জনের হস্তক্ষেপ, মৃত্যুর সঠিক কারণ উদ্ঘাটনে তদন্ত কমিটি গঠন এবং অভিযুক্ত চিকিৎসককে চিকিৎসা কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্তে আটক চিকিৎসককে ছেড়ে দেওয়া হয়।

ওসি জানান, প্রাথমিকভাবে অভিযুক্ত চিকিৎসককে ছেড়ে দেওয়া হলেও পরবর্তীতে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল ইনজেকশন পুশ করায় শিশুটির মৃত্যু হয়েছে বলে অভিযুক্ত চিকিৎসক এবং নার্স স্বীকার করেছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। চিকিৎসকের ভুল চিকিৎসায় মারা যাবে- এটা মেনে নেওয়া যায় না। রাতে তাৎক্ষণিকভাবে এ ঘটনায় স্বাস্থ্য বিভাগ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সাংবাদিক রুবেল খান ও তার পরিবারে আহাজারী থামছে না। তাকে সান্ত্বনা দেওয়ার ভাষা পাচ্ছেন না কেউ। রুবেল খানের পারিবারিক সূত্র জানায়, শিশু রাইসা হঠাৎ গলাব্যথায় কিছু খেতে পারছিল না। তাই শুক্রবার রাত ৯টার দিকে রাইসাকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা রাইসাকে ভর্তি করার পরামর্শ দিলে রুবেল কন্যাকে হাসপাতালে ভর্তি করেন। এর কয়েক ঘণ্টা পরেই চিকিৎসক দেবাশীষ রায়ের পরামর্শে ইনজেকশন পুশ করেন কর্তব্যরত নার্স। এর পর পরই রাইসার মৃত্যু ঘটে।

news portal website developers eCommerce Website Design