যে কথাগুলো কখনোই শ্বশুরকে বলবেন না

jamay sosur

jamay sosurওয়ান নিউজ ডেস্ক: বিয়ের পর নতুন শ্বশুর বাড়িতে বেড়াতে যেতে হয়। খুব সাবধানে পা ফেলতে হয়। কথা বলতে হয় হিসেব করে। নতুন জামাই হিসেবে শ্বশুরের কিছু কিছু প্রশ্নের উত্তরে কখনো কখনো সত্য বলা উচিত নয়। জেনে নিন এমন পরিস্থিতিতে কী করবেন—

মদ পান:

শ্বশুরের সামনে মদ খাওয়ার কথাটি শুরুতেই না বলা ভালো। এমন ধরনের প্রশ্ন এলে ‘চরিত্রের’ পরীক্ষা হতে পারে। শ্বশুর মদ্যপায়ী হলেও তিনি পরীক্ষা করার জন্য প্রশ্নটি করতে পারেন। সুতরাং মিথ্যা কথা বলে ফেলুন। পরে পরিস্থিতি পুরোটা বুঝে সত্যি কথাটি বলবেন।

বাড়ি বা ফ্ল্যাট:

শ্বশুরের বাড়ি বা ফ্ল্যাট ঠিকমতো প্ল্যান করে তৈরি হয়নি বা কোনো খুঁত থাকলেও কথাটি এড়িয়ে যাবেন। মনে রাখবেন, আপনার শ্বশুর-শাশুড়ি বা তার বাবা-মা অনেক কষ্ট করে বাড়িটি তৈরি করেছিলেন বা ফ্ল্যাটটি কিনেছিলেন।

অভিযোগ:

নিজের স্ত্রীকে নিয়ে কোনো রকম অভিযোগ করা যাবে না। মনে রাখবেন, নিজের মেয়ের প্রতি প্রত্যেক বাবারই স্নেহ অশেষ। মেয়ে সম্পর্কে কোনো খারাপ কথাই বাবা শুনতে চাইবেন না। শ্বশুরের মুখে মেয়ের প্রশংসা শুনলেও আপনার ভিন্ন মতের কথা ভুলেও বলবেন না।

খাবারের স্বাদ:

খেতে বসে খাবারের স্বাদ নিয়ে কিছু বলবেন না। কারণ জামাইয়ের জন্য সেরা মাছ, সবজি, মিষ্টি নিয়ে আসার চেষ্টা করেন শ্বশুর। তাতে যদি কোনো ত্রুটি দেখেন, মুখ বন্ধ রাখুন। আইটেম কেমন হয়েছে? জানতে চাইলে মন না চাইলেও মিথ্যা কথাই বলুন।

নিজের বেতন:

নিজের বেতন নিয়ে কখনো সত্য কথা বলতে যাবেন না। যতই উপার্জন করেন না কেন, শ্বশুরের কাছে তা কম মনে হতে পারে। ইনিয়ে-বিনিয়ে একটা ঝাপসা উত্তর দিন। সত্য কথা কখনো নয়।

news portal website developers eCommerce Website Design