রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে গুতেরেস ও কিম

ডেস্ক রিপোর্ট: মিয়ানমারে সেনাবাহিনীর নির্যাতনের মুখে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের পরিস্থিতি সরেজমিনে দেখতে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম কক্সবাজারে পৌঁছেছেন।

সোমবার সকাল পৌনে ৮টায় ঢাকা থেকে বাংলাদেশ বিমানের এক বিশেষ ফ্লাইটে করে তারা কক্সবাজারের উদ্দেশে রওনা দেন। সকাল সাড়ে ৮টার দিকে তারা কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। সেখান থেকে দুই অতিথিকে নিয়ে যাওয়া হয় কক্সবাজারের অভিজাত হোটেল সায়মান বিচ রিসোর্টে।

সেখানে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী রোহিঙ্গা পরিস্থিতি সম্পর্কে তাদের ব্রিফ করেন। এরপর ৯টা ৪০ মিনিটে তারা হোটেল থেকে উখিয়ার কুতুপালং ট্রানজিট ক্যাম্পের উদ্দেশে রওনা হন। বিভিন্ন ক্যাম্প ঘুরে নির্যাতিত রোহিঙ্গা নারী-পুরুষদের সঙ্গে আলাপ শেষে বিকেল ৩টার দিকে জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট
সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল বলেন, মিয়ানমারের সেনাবাহিনীর বর্বরতার মুখে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সরেজমিন দেখতেই কক্সবাজারে এসেছেন জাতিসংঘের মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট।

এদিকে জাতিসংঘের মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের আগমনকে ঘিরে কক্সবাজারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার পাশাপাশি বাড়তি তিন হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

news portal website developers eCommerce Website Design