চট্টগ্রাম

চট্টগ্রামে চিকিৎসকদের ধর্মঘট স্থগিত

By ওয়ান নিউজ বিডি

July 09, 2018

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের বেসরকারি হাসপাতালগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পরিপ্রেক্ষিতে চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল মালিক সমিতির ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। সোমবার দুপুর পৌনে একটার দিকে ধর্মঘট স্থগিত করার বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন বেসরকারি হাসপাতাল মালিক সমিতির সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী।

সূত্র জানায়, রোগীদের ভোগান্তির কথা মাথায় রেখে সোমবার সকালে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল মালিক সমিতির সঙ্গে বৈঠকে বসে প্রশাসন। বৈঠকে প্রশাসনের আশ্বাসে সাময়িকভাবে ধর্মঘট তুলে নেয়ার কথা জানান বেসরকারি হাসপাতাল মালিক সমিতির নেতারা।

এর আগে সেবা প্রতিষ্ঠানের উপর সাংবাদিকদের ‘নগ্ন হামলার’ অভিযোগ এনে রোববার (৮ জুলাই) দুপুর থেকে অনির্দিষ্টকালের জন্য চট্টগ্রামের বিভিন্ন বেসরকারি হাসপাতালে ধর্মঘটের ডাক দেয় বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি। এতে চরম দুর্ভোগে পড়েন চিকিৎসাসেবা নিতে আসা রোগীরা। অনেকেই বিভিন্ন বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে ভর্তি হতে না পেরে বাধ্য হয়েই চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হন।

এদিকে বেসরকারি হাসপাতাল মালিক সমিতির অভিযোগের পরিপ্রেক্ষিতে বিবৃতি দিয়েছেন সাংবাদিক নেতারা। বিবৃতিতে সাংবাদিকদের বিরুদ্ধে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির এই অভিযোগের তীব্র নিন্দা জানানো হয়। পাশাপাশি এ ধরনের মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানানো হয়।