তথ্য গোপনের অভিযোগে মেয়র খালেকের বিরুদ্ধে মঞ্জুর মামলা

khalek monju

khalek monjuডেস্ক রিপোর্ট: খুলনার সদ্য নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনে মামলা করেছেন বিএনপির মেয়র পদপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। মামলার আরজিতে তিনি তাঁর মেয়র নির্বাচিত হওয়ার ঘোষণা বাতিলের দাবি জানান।

নজরুল ইসলাম মঞ্জু গত বুধবার নির্বাচনী ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন। পরে শুক্রবার মামলায় বাদীপক্ষের আইনজীবী নুরুল হাসান রুবা বিষয়টি নিশ্চিত করেন।

এই আইনজীবী জানান, আদালত নজরুল ইসলাম মঞ্জুর আরজি আমলে নিয়ে মামলার গ্রহণযোগ্যতা শুনানির জন্য আগামী ৬ আগস্ট পরবর্তী দিন ধার্য করেছেন।

মামলার আরজির সূত্রে জানা যায়, গত ১৫ মে খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। মঞ্জু অভিযোগ করেছেন, নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক তাঁর হলফনামায় তথ্য গোপন করেছেন।

এ ছাড়া ব্যালট পেপার ও মুড়ি বইয়ের সিল সইয়ের মধ্যে অমিল ও জালভোটের বিভিন্ন চিত্র মামলায় তুলে ধরা হয়েছে বলেও জানা যায়।

ভোটের দিন ধানের শীষের পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয় বলেও অভিযোগ করেন মঞ্জু। তবে, এ সব বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দিলেও কোনো সুরাহা পাওয়া যায়নি বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

ওই নির্বাচনে অনিয়ম ও জালভোটের ঘটনায় তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে দেয় নির্বাচন কমিশন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]