বিমানবন্দরে আগুন নিয়ন্ত্রণে

ঢাকা : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রায় আধ ঘণ্টা বন্ধ থাকার পর ইমিগ্রেশন কার্যক্রমও শুরু হয়েছে। সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ইমিগ্রেশন কার্যক্রম আবার শুরু হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান জাগো নিউজকে বলেন, ৫টা ৫৮ মিনিটে আগুনের সংবাদ পেয়ে প্রথমে ৪টি ও পর্যাক্রয়ে ৭টি ইউনিট বিমানবন্দরে যায়। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা স্বচক্ষে কোনো আগুন (ফ্লেইম) দেখতে পাননি, কিন্তু ধোঁয়া দেখেছেন।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল ফারুক জাগো নিউজকে বলেন, ‘এটা আগুন ছিল না। এটা ছিল ধোঁয়া, যা খুব দ্রুত টার্মিনালে ছড়িয়ে পড়ে। এটা এসির ধোঁয়াও হতে পারে। সাবধানতার জন্য কিছুক্ষণের জন্য বিমানবন্দরের অপারেশন কার্যক্রম বন্ধ ছিল, আমরা যাত্রীদেরও টার্মিনালের বাইরে বের করে দেই।’

তিনি আরও বলেন, ধোঁয়ার কারণ এখনো বলা যাচ্ছে না।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রহমান জাগো নিউজকে বলেন, ‘এখনো পর্যন্ত আগুন ও ধোঁয়া সৃষ্টির সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। তবে অল্পতে বিষয়টি আঁচ করতে পারায় বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।’

রোববার বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডিপার্চার টার্মিনালে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ শুরু করে।

আগুনের পরপরই সিভিল এভিয়েশন বিমানবন্দর থেকে সবাইকে সরে যাওয়ার নির্দেশনা দেয়া হয়।

news portal website developers eCommerce Website Design