রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের বিদ্যুৎ সরবরাহ শুরু হবে ২০২১ সালে

rampal

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট: রামপাল মৈত্রি সুপার থারমাল বিদ্যুৎ প্রকল্পের প্রকল্প পরিচালক (পিডি) সুভাষচন্দ্র পান্ডে বলেছেন, রামপাল কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ২০২১ সালের ফেব্রুয়ারী মাসে বিদ্যুৎ সরবরাহ করা হবে। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে প্লান্টের সকল কাজ দ্রুততার সাথে করা হচ্ছে। ২০২০ সালে বিদ্যুৎ কেন্দ্রের সকল কাজ শেষ হবে। তাপ বিদ্যুৎ কেন্দ্রের পক্ষ থেকে বাগেরহাট জেলা পুলিশের সহযোগিতার জন্য পুলিশ ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

rampalতিনি আরও বলেন, এ বিদ্যুৎকেন্দ্র থেকে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হবে। যা দেশের উন্নয়ন কর্মকান্ডে অগ্রনী ভূমিকা পালন করবে। সৃষ্টি হবে স্থানীয় জনগনের কর্মস্থান।

মঙ্গলবার দুপুরে বাগেরহাট পুলিশ লাইন মিলনায়তনে গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে আলোচনা সভায় পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়ের সভাপতিত্বে বক্তব্য দেন বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, রামপাল মৈত্রি সুপার থারমাল বিদ্যুৎ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, প্রকল্পের ব্যবস্থাপক (গনসংযোগ) আনোয়ারুল আজিম, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার।

বাগেরহাট পুলিশ সুপার বলেন, বাগেরহাটে পুলিশ বাহিনীতে আরও একটি গাড়ি সংযুক্ত হল। যা জেলার আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগী ভূমিকা পালন করবে। রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের পক্ষ থেকে এ গাড়ি প্রদান করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এ কর্মকর্তা।

এরপরে রামপালে প্রজেক্ট সংলগ্ন রাজনগর এলাকায় রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের পক্ষ থেকে কম্পিউটার ও সেলাই মেশিন প্রশিক্ষন কেন্দ্রের উদ্বোধন করা হয়। এসময় বিদ্যুৎ কেন্দ্রের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া ২০১৫ সাল থেকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের পক্ষ থেকে এলকার মানুষের উন্নয়নের জন্য বিনামূল্যে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষন ও বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ ভারত ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি লিঃ রামপালে ১৩‘শ ২০ মেগা ওয়াট মৈত্রি সুপার থার্মাল বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়ন করছে।

news portal website developers eCommerce Website Design