top3

যাত্রীকে ধর্ষণচেষ্টা ‘পাঠাও’ চালক আটক

By ওয়ান নিউজ বিডি

July 30, 2018

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রামে এক নারী চিকিৎসক যাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে অনলাইনভিত্তিক পরিবহন সেবা সংস্থা ‘পাঠাও’-এর এক গাড়িচালককে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে অভিযান চালিয়ে পুলিশ চট্টগ্রাম মহানগরীর বন্দর নিউমুরিং আবাসিক এলাকা থেকে মিজানুর রহমান (৩৯) নামে ওই চালককে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার মিজানুর রহমান বন্দর নিউমুরিং আবাসিক এলাকার বাসিন্দা। সে কুমিল্লা দাউদকান্দি বেপারিবাড়ী এলাকার মো. ইদ্রিস আলীর ছেলে বলে জানান পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম। ওসি বলেন, ঘটনার শিকার ২৫ বছর বয়সী ওই নারী যাত্রীর বাসা বন্দরটিলা এলাকায়। তিনি চট্টগ্রামের একটি বেসরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস শেষ করে সেখানে ইন্টার্নশিপ করছেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (ডাবল মুরিং জোন) আশিকুর রহমান জানান, গত ২৪শে জুলাই বিকালের দিকে পাঠাও সার্ভিসের কার ব্যবহার করে বন্দরটিলা থেকে ওই নারী চিকিৎসক ভাটিয়ারিতে কর্মরত হাসপাতালে যাচ্ছিলেন। এজন্য বন্দরটিলা থেকে টোল রোড ব্যবহার করছিলেন চালক।

টোল রোডটি কিছুটা নির্জন হওয়ায় সেখানে রাস্তার একপাশে গাড়ি থামিয়ে ওই চালক গাড়ির ভেতর নারী চিকিৎসককে ধর্ষণের চেষ্টা করেন। কিন্তু ওই নারীর চিৎকারে আশপাশের মানুষ জড়ো হলে তিনি দ্রুত গাড়ি থেকে বেরিয়ে নারী চিকিৎসককে ধাক্কা মেরে ফেলে দেন। এ সময় ওই নারী চিকিৎসকের ব্যাগ ও মোবাইল ফোন গাড়িতেই ছিল। এই অবস্থায় গাড়িটি নিয়ে দ্রুত পালিয়ে যান চালক মিজানুর রহমান।

সেদিন রাতেই ওই নারী চিকিৎসক পাহাড়তলী থানায় অভিযোগ করতে যান। কিন্তু শুরুতে তিনি পুলিশকে স্রেফ মোবাইল চুরির ঘটনা বললেও বিস্তারিত বলেননি। তবে পুলিশ ওই নারীর চোখ-মুখ দেখে আরও কোনো ঘটনা থাকার বিষয়টি সন্দেহে আনেন। একপর্যায়ে পুলিশ মোবাইল চুরির সূত্র ধরে ওই চালককে ধরার চেষ্টা করে। পরে চুরি যাওয়া মোবাইল ফোনটি ট্র্যাক করে শনিবার গভীর রাতে বন্দর নিউমুরিং আবাসিক এলাকার বাসা থেকে চালক মিজানুর রহমানকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে ওই নারী চিকিৎসকের ব্যাগ ও মোবাইল ফোনও উদ্ধার করা হয়।

গ্রেপ্তারের পর ওই চালক মিজানুর রহমানের ধর্ষণচেষ্টার কথা পুলিশকে বিস্তারিত খুলে বলেন ওই নারী চিকিৎসক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করেছেন পাঠাও-এর চালক মিজানুর রহমান। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান সহকারী কমিশনার (ডাবল মুরিং জোন) আশিকুর রহমান।