বরিশালের নতুন মেয়র সাদিক আবদুল্লাহ

sadik abdulla

sadik abdullaডেস্ক রিপোর্ট: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৯ হাজার ৮০১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মজিবর রহমান সরওয়ার পেয়েছেন ১৩ হাজার ৪১ ভোট।

এর আগে সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ সিটির মোট ১২৩টি কেন্দ্রের মধ্যে ১০৭টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। ১৬টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। তবে দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান এত বেশি যে, পরবর্তীতে মেয়র পদে এসব কেন্দ্রে ভোট অনুষ্ঠানের প্রয়োজন পড়বে না।

তবে অনিয়মের অভিযোগ এনে সোমবার দুপুরে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপিসহ তিন দলের মেয়র প্রার্থী। অন্য দুই মেয়র প্রার্থী হলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের ওবায়দুর রহমান মাহবুব এবং বাসদের ডা. মনীষা চক্রবর্তী। পাশাপাশি নির্বাচন স্থগিতের দাবি জানিয়েছেন আরও দুই মেয়র প্রার্থী।

দুপুরে সংবাদ সম্মেলনে সরওয়ার বলেন, ভোট শুরু হওয়ার আগেই নৌকায় সিল মারা হয়েছে। সেটি এখনও অব্যাহত। ভোটে ব্যাপক অনিয়ম হচ্ছে যার কারণে আমি এই ভোট বর্জন করলাম।

তবে তিন সিটি ভোটে সন্তোষ প্রকাশ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, সব মিলিয়ে নির্বাচন ভালো হয়েছে। অনিয়মের কারণে বরিশালের ১৫টি কেন্দ্রের ফলাফল স্থগিত ও একটি কেন্দ্র বন্ধ রাখা হয়েছে।

news portal website developers eCommerce Website Design