এবার মগবাজারে বেপরোয়া বাস কেড়ে নিল যুবকের প্রাণ

dhaka news

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের মধ্যেই ঢাকার মগবাজারে বেপরোয়া বাসের ধাক্কায় মোটর সাইকেল আরোহী এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার দুপুর দেড়টার দিকে মগবাজার ওয়ারলেসের টিএন্ডটি অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। গত ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় আন্দোলন এবং মালিকদের গাড়ি না নামানোর মধ্যে শুক্রবার ঢাকার সড়কে গণপরিবহণ চলাচল খুব কম। এরই মধ্যে দুপুরে মগবাজারের ঘটনাটি ঘটে।

নিহতের নাম সাইফুল ইসলাম (৩৫)। বাবার নাম শাহজাহান মিয়া, বাড়ি পিরোপুরের স্বরুপকাঠী উপজেলার শেরোবাংলা বাজার। তবে ৩৯ ঢাকার উত্তর গোড়ানে পরিবারের সঙ্গে বসবাস করতেন। তিনি মগবাজারের কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতালের নার্স ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

দুর্ঘটনার পর বিক্ষুব্ধরা বাসটিতে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মগবাজার ফ্লাইওভার থেকে নামার সময় ঢাকা থেকে সাতক্ষীরাগামী এসপি গ্লোডেন লাইনের বাসটি একটি মোটরসাইকেল ও অপর একটি রিকশাকে ধাক্কা দিয়ে পারানোর চেষ্টা করে।

এ সময় বিক্ষুব্ধরা বাসটিকে আটকে ভাংচুর ও আগুন ধরিয়ে দেয়। তবে বাসের চালক ও চালকের সহকারী পালিয়ে যেতে সক্ষম হয়।

পরে পথচারী জিয়াউল হক আহত সাইফুল ইসলামকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে বেলা সোয়া দুইটার দিকে তার মৃত্যু হয়।

হাসপাতালে সাইফুলের খালা রোখসানা বেগম সাংবাদিকদের জানান, সাইফুল দুই বোন এক ভাইয়ের মধ্যে সবার বড়।

রমনা থানার এসআই মহিবুল্লাহ জানান, ‘এসপি গোল্ডেন লাইন নামের বাসটি একটি মোটরসাইকেলকে ধাক্কা দিলে ওই যুবক আহত হন। তখন আশপাশের জনতা এসে বাসটিতে ভাংচুর ও আগুন ধরিয়ে দেয়।’

ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই মো. বাচ্চু মিয়া বলেন, সাইফুলকে হাসপাতালে আনলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

news portal website developers eCommerce Website Design