রাবিতে অনির্দিষ্টকালের জন্য ছাত্র ধর্মঘটের ডাক

শিক্ষঙ্গন ডেস্ক : নিরাপদ সড়ক দাবির আন্দোলনে ঢাকায় শিক্ষার্থীদের ওপর হামলা ও আটকের প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনির্দিষ্টকালের জন্য ছাত্র ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। স্কুল ও কলেজ শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ রাবি শাখা এই ধর্মঘটের ডাক দিয়েছে।

শনিবার রাতে বাংলাদেশ প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন ‘বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ।

তিনি জানান, ঢাকায় শিক্ষার্থীদের ওপর হামলা ও আটকের প্রতিবাদে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সারা বাংলাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের জন্য ছত্র ধর্মঘটের ডাক দিয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়েও আমরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিচ্ছি।

মাসুদ মোন্নাফ আরো জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি অনুরোধ থাকবে, তারা যেন ক্লাস পরীক্ষা বর্জন করে রবিবার থেকে অনির্দির্ষ্টকালের জন্য শান্তিপূর্ণভাবে ছাত্র ধর্মঘট চালিয়ে যায়।

এদিকে ঢাকায় শিক্ষার্থীদের ওপর হামলা ও আটকের প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থী’ ব্যানারে বিক্ষোভ সমাবেশেরও ডাক দেয়া হয়েছে। রবিবার বেলা ১২ টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই কর্মসূচি পালন করা হবে জানিয়েছেন ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থী’র সদস্য সুমন মোড়ল।

news portal website developers eCommerce Website Design