মুচলেকা দিয়ে আটক শিক্ষার্থীদের ছাড়িয়ে নিচ্ছেন অভিভাবকরা

dhaka student police news

নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র আন্দোলনে সহিংসতার অভিযোগে রাজধানীর ধানমণ্ডি থানা এলাকা থেকে আটক শিক্ষার্থীদের মুচলেকা দিয়ে ছাড়িয়ে নিয়ে গেছেন অভিভাবকরা। আরো যাদের থানায় নিয়ে আসা হয়েছে, তাদেরও পরিচয়পত্র (আইডি কার্ড) পরীক্ষা করে অভিভাবকদের কাছে বুঝিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন, ধানমণ্ডি থানার উপপরিদর্শক এসআই শফিউল ইসলাম।

রোববার দুপুরে শিক্ষার্থীরা সায়েন্সল্যাব ও জিগাতলা এলাকায় জড়ো হতে চাইলে ছাত্রলীগ ও যুবলীগকর্মীরা তাদের ধাওয়া করে। এ সময় শিক্ষার্থীরাও সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে জিগাতলা, সায়েন্সল্যাব, ল্যাব এইডের আশপাশ এলাকা থেকে বেশ কয়েকজন শিক্ষার্থীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

পুলিশের গাড়ি থেকে এ সময় চিৎকার করে শিক্ষার্থীরা জানায়, ‘আমরা সবাই ইনোসেন্ট, আমরা কিচ্ছু করি নাই।’

এসআই শফিউল বলেন, দুপুর পর্যন্ত আটকদের থানায় আনার পর তাদের আইডি কার্ড চেক করা হয়েছে এবং অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আর বিকেলে যাদের আনা হয়েছে তাদেরও আইডি কার্ড চেক করা হচ্ছে এবং অভিভাবকদের সঙ্গে ঊর্ধ্বতন কর্মকর্তারা কথা বলছেন।

এদিকে, আজ রোববার ওই এলাকায় সংঘর্ষের ঘটনায় আহত কয়েকজন ছাত্র ও আওয়ামী লীগকর্মী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

এর আগে, শনিবার ধানমণ্ডি এলাকায় আওয়ামীলীগ অফিসে হামলার অভিযোগে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ, যুবগলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ হামলায় বেশ কয়েকজন ছাত্র ও আওয়ামী লীগকর্মী আহত হয়।

এরই প্রেক্ষিতে আজও ওই এলাকায় শিক্ষার্থীরা জড়ো হলে সংঘর্ষের ঘটনা ঘটে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]