নিরাপদ সড়কের দাবিতে রাবি ও রুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন

ruet news

ঢাকায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা মানববন্ধন ও মৌন মিছিল করেছে। এ সময় রুয়েট শিক্ষার্থীরা প্রধান সড়ক অবরোধ করতে চাইলে ছাত্রলীগ ও প্রশাসন তাদের শান্তিপূর্ণ আন্দোলনের আহ্বান জানায়।

সোমবার বেলা ১১টার দিকে রাবি শিক্ষার্থীদের একটি মৌন মিছিল ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে প্যারিস রোডে জড়ো হয়ে মানবনন্ধন করে। সেখান থেকে আগামীকাল মঙ্গলবারও বেলা ১১টায় মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেয়া হয়। সোমবার বেলা ১১টায় রাবির প্যারিস রোডে মিছিল ও সমাবেশ করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গত ২৯ জুলাই ঢাকায় দুই শিক্ষার্থীর উপর দিয়ে বাস চালিয়ে হত্যার পর শান্তিপূর্ণ আন্দোলনে হামলা চালায় হেলমেট পরা একদল যুবক। সেই হামলা এখনও অব্যাহত আছে। সেই হামলার প্রতিবাদে আজ আমরা মানববন্ধনে দাঁড়িয়েছি। কেননা শিক্ষার্থীদের এ দাবি ন্যায়সঙ্গত এবং আমরা তাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করছি।

আন্দোলনে সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন ও প্রভাষক রিদিতা মিজান। মৌন মিছিলে বিভিন্ন বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

একই সময় রুয়েট শিক্ষার্থীরা মিছিল নিয়ে প্রধান ফটকের সামনে মানববন্ধন করার চেষ্টা করলে রুয়েটের প্রধান ফটক বন্ধ করে দেয়া হয়। এসময় শিক্ষার্থীরা সেখানে অবস্থান করে স্লোগান দিতে থাকে। পরে বেলা ২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বাধায় ও ছাত্রলীগের আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করে।

এসময় রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, নিরাপদ সড়ক আমরা সবাই চাই কিন্তু বিশৃঙ্খলা ছাড়াই। আপনারা যে সড়ক দিয়ে চলাচল করেন আমরাও সেই সড়ক দিয়েই চলাচল করি। সমস্যা আপনাদের একার না আমাদেরও। অযথা বিশৃঙ্খলা করলে সমস্যার সমাধান করা সম্ভব নয়। আমরা সবাই একসাথে প্রশাসনের সাথে কথা বলে বিষয়টির সমাধানের চেষ্টা করব।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]