আশুলিয়ায় শ্রমিক কলোনীতে অগ্নীকান্ড

asulia

আশুলিয়ায় একটি শ্রমিক কলোনীতে অগ্নীকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার সকাল ১০.৪৫ মিনিটের সময়ে আশুলিয়ার বাংলাবাজার এলাকার হামীম গার্মেন্টস সংলগ্ন ইসহাক মন্ডলের ভাড়া বাড়ীতে এ অগ্নীকান্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছার আগেই এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক লাইন থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করছেন ফায়ার সার্ভিস।

শ্রমিক লিমন, আমীনুল ও আব্দুল্লাহ জানায়, আমরা হামীম গার্মেন্টসে চাকুরী করি। প্রতিদিনের মত আজও কারখানায় কাজে যোগদান করি। হঠাৎ শুনতে পাই বাসায় আগুন লেগেছে। কারখানা থেকে বাসায় ছুঁটে আসতেই সব পুড়ে ছাই হয়ে যায়। মঙ্গলবার কারখানা থেকে বেতন দিয়েছে। সেই টাকা ঘরে ছিল। তা পুরে ছাই হয়ে যায়। এছাড়া স্বর্ণালংকরসহ কয়েক লাখ টাকার আসবাবপত্র পুড়ে যায়। একদিকে ঈদ অন্যদিকে মুদির দোকানের টাকা কোথায় পাব এই বলে তারা কান্নায় ভেঙ্গে পড়ে।

বাড়ীর ম্যানেজার মোঃ আমীরুল জানায়, আজ সকাল ১০.৪৫ সময়ে আগুন লাগে। এরপরে ফায়ার সার্ভিসকে ফোনে জানানো হয়। তাদের আসতে দেরী হওয়ায় কোন উপায় না পেয়ে হামীম গার্মেন্টস থেকে পানির লাইন সংযোগের মাধ্যমে এলাকাবাসীর সহযোগীতায় আগুন নেভানো হয়। এরমধ্যে সব পুড়ে ছাই হয়ে যায়। ছোট-বড় মিলে ১৪টি রুমের প্রায় পঁচিশ লাখ টাকার মালমালের ক্ষতি হয়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আব্দুল হামিদ মিয়া জানান, আমরা আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। আমাদের আসার আগেই এলাকাবাসী হামীম গার্মেন্টস থেকে পানির লাইন সংযোগ দিয়ে আগুন নিভিয়ে ফেলে। বেশীরভাগ ভাড়াটিয়া শ্রমিক তারা কারখানায় থাকায় প্রাথমিকভাবে ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি।

news portal website developers eCommerce Website Design