দক্ষিণ-পশ্চিমাঞ্চল

যশোর শিক্ষাবোর্ডে এইচএসসি’র খাতা পুনঃনিরীক্ষণে ১০৭ শিক্ষার্থীর ফল পরিবর্তন

By ওয়ান নিউজ বিডি

August 18, 2018

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় খাতা পুনঃনিরীক্ষণে ১০৭ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। তারমধ্যে ১ জন ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২১ জন। আর ফেল করা ৪১ জন শিক্ষার্থী পাশ করেছে।

শনিবার পরীক্ষা নিয়ন্ত্রক মধাব চন্দ্র রুদ্র এ তথ্য নিশ্চিত করেন।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, ১৩ হাজার শিক্ষার্থী ৩৩ হাজার ৫৫৮টি পত্রের ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিলো। তারমধ্যে ১০৭ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এফ গ্রেড থেকে ৪১ জনের ফল পরিবর্তন হয়েছে। তারমধ্যে এ প্লাস ১ জন, এ গ্রেড ১ জন, এ মাইনাস ৪ জন, বি গ্রেড ১৭ জন, সি গ্রেড ১ ও ডি গ্রেড পেয়েছে ১৭ জন শিক্ষার্থী। ডি থেকে শুধুমাত্র ২ জন বি গ্রেড পেয়েছে। সি থেকে ৭ জনের ফল পরিবর্তন হয়েছে। তারমধ্যে ২ জন এ মাইনাস ও ৫ জন বি গ্রেড পেয়েছে। বি গ্রেড থেকে ১৭ জনের ফল পরিবর্তন হয়েছে। তারমধ্যে ২ জন এ গ্রেড ও ১৫ জন এ মাইনাস পেয়েছে। এ মাইনাস থেকে ২২ জনের ফল পরিবর্তন হয়েছে। তারমধ্যে ১ জন এ প্লাস ও ২১ জন এ গ্রেড পেয়েছে। এছাড়া এ গ্রেড থেকে ১৯ প্লাস পেয়েছে।

নিয়মন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, যেসব শিক্ষকদের এ ভুল হয়েছে। বিধি মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে, আপাতত তারা শিক্ষাবোর্ড থেকে কোন আর্থিক সুবিধা পাবে না।