top3

রাজশাহী বিএনপির কার্যালয়ে ভাঙচুর

By ওয়ান নিউজ বিডি

August 27, 2018

রাজশাহী মহানগর বিএনপি কার্যালয়ে তালা মারা এবং খোলার ঘটনাকে কেন্দ্র করে ভাঙচুর চালিয়েছে ছাত্রদলের বিভিন্ন থানা ও কলেজ কমিটির পদবঞ্চিত নেতাকর্মীরা। সোমবার বেলা ১২টার দিকে নগরীর ভুবনমোহন পার্ক এলাকায় মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে এই ঘটনা ঘটে।

সিটি কলেজ ছাত্রদলের নতুন কমিটির সাধারণ সম্পাদক এমদাদুল হক লিমন বলেন, আজ সকালে দলীয় কার্যালয়ে সভা করার জন্য সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান করছিলাম। তখন কিছু ব্যক্তি যারা যুবদল করতে ইচ্ছুক তারা এবং সাবেক ছাত্রদল নেতারা নবগঠিত কমিটির উপর হামলা চালায়। হামলায় গুরুতর আহন হন রাজপাড়া থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাতুল, চন্দ্রিমা থানা সভাপতি হাফিজুর রহমান এবং শাহমখদুম থানা সাধারণ সম্পাদক আবুল বাসার এবং অনেকেই আহত হন। এমনকি তারা দলীয় কার্যালয়ের চেয়ার-টেবিল, জানালাও ভাঙচুর করে।

প্রসঙ্গত, রোববার দুপর ১২টায় মহানগর ছাত্রদলের ছয়টি থানা ও তিনটি কলেজের কমিটি ঘোষণার প্রতিবাদে দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় পদবঞ্চিত নেতাকর্মীরা। এসময় তারা ঘোষিত কমিটি প্রত্যাহার করে নতুন কমিটি ঘোষণার দাবি জানান।

পরে ওইদিন বিকেল ৪টার দিকে দলীয় কার্যালয়ের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে পরিচিতি সভা করেন মহানগর ছাত্রদলের আটটি ইউনিটের নতুন কমিটির নেতৃবৃন্দ। বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বলেন, বিএনপি কার্যালয়ে ভাঙচুরের খবর পেয়ে পুলিশ পাঠানো হয়। কিন্তু কার্যালয়ে গিয়ে কোনো ছাত্রদল নেতাকর্মীকে পাওয়া যায়নি।