ঝিনাইদহে পুকুর থেকে ভিজিএফ’র চাল উদ্ধার

chal

ঝিনাইদহ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের হরিপুর গ্রামের ৫ টি পুকুর থেকে প্রায় ৩ হাজার কেজি চাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলামের উপস্থিতিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান খুরশীদ আলম পুকুর থেকে চাউল উত্তোলন করেন।

স্থানীয়রা জানান, সোমবার দুপুরে থেকে হরিপুর গ্রামের কয়েকটি পুকুর থেকে চাউল পচা দুর্গন্ধ বের হচ্ছিল। এসময় গ্রামের লোকজন পুকুরে নেমে চাউলের সন্ধায় পায়। পরে মঙ্গলবার সকাল থেকে চাউল উদ্ধার করা শুরু হয়। তবে সঠিক কত কেজি চাউল পুকুরে পাওয়া যাবে সে তথ্য না জানা গেলেও প্রায় ৩ হাজার কেজি চাউল হবে বলে এলাকাবাসী ধারনা করছে।

এ ব্যাপারে ওই ইউনিয়নের চেয়ারম্যান খুরশীদ আলম জানান, ঈদের আগের দিন সে সবুজ নামের এক বৈদ্যুতিক মিস্ত্রির কাছ থেকে ২৬০০ কেজি চাউল ২৬ টাকা দরে কেজি ক্রয় করে চাল ব্যবসায়ী আজিজুল। সবুজ ভিজিএফ পাওয়া বিভিন্ন লোকের কাছ থেকে চাল ক্রয় করে আজিজুলের কাছে বিক্রি করে। জেলার অন্যান্য স্থানে চাউল আটকের খবর শুনে আতংকে ব্যবসায়ী আজিজুল চাউল তার বাড়ির পাশের কয়েকটি পুকুরে ফেলে দেয়। ঘটনা জানাজানির পর থেকে আজিজুর পলাতক রয়েছে।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম বলেন, ঘটনার শোনার পর সেখানে গিয়েছিলাম। চাল উদ্ধার করা হচ্ছে। চাউল যদি ব্যবসায়ীর নিজের হয়ে থাকে তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]