এশিয়া কাপের বাংলাদেশ দল ঘোষণা

bangladesh cricket

আর কদিন বাদে সংযুক্ত আরব আমিরাতে বসছে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই আসরের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই আসরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে।

এই দলে জায়গা হয়নি তারকা ব্যাটসম্যান সাব্বির রহমানের। তাঁর সম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো না। তাই দল থেকে বাদ পড়েন তিনি।

দলে নতুন মুখ আরিফুল ইসলাম ও নাজমুল ইসলাম অপু। দুজনে এবারই প্রথম ওয়ানডে দলে ডাক পেয়েছেন। অবশ্য এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তাঁরা দুজনেই।

আসরের উদ্বোধনী দিনেই মাঠে মাশরাফি-সাকিবরা। বাংলাদেশের প্রতিপক্ষ থাকছে শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান ছাড়াও বাছাইপর্ব থেকে খেলা আসা দুটি দলের সঙ্গে।

আর ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তান ছাড়াও বাছাইপর্বের দুটি দল সুযোগ পাবে।

মূল আসরের আগে এশিয়া কাপের বাছাইপর্বে খেলবে ছয়টি দল। দলগুলো হলো সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, ওমান, নেপাল, মালয়েশিয়া ও হংকং।

১৫ সেপ্টেম্বর শুরু হওয়া এই আসরের প্রথম পর্ব শেষ হবে ২০ সেপ্টেম্বর। দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোরে, ২১ থেকে ২৬ সেপ্টেম্বর হবে এই পর্বটি। আর ২৮ সেপ্টেম্বর হবে ফাইনাল।

বাংলাদেশ গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচ খেলবে আফগানিস্তানের সঙ্গে ২০ সেপ্টেম্বর।

এশিয়া কাপের সর্বশেষ তিনটি আসর বাংলাদেশে বসেছিল। ঘরের মাঠে তিনটি আসরেই দারুণ সাফল্য পেয়েছিল, খেলেছিল ফাইনালে। এবার কেমন করে, সেটাই এখন দেখার।

দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও আবু হায়দার রনি।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]