দল থেকে যে কারণে বাদ পড়লেন সাব্বির!

Sabbir Rahman

নব্বইয়ের দশকে এ দেশে ফুটবলে জোয়ার ছিল। সেই ফুটবলের আমেজ এখন আর নেই। ফুটবলের সেই হারানো জায়গাটা দখল করে আছে ক্রিকেট। দেশের নাম্বার ওয়ান খেলা ক্রিকেট। দেশের ক্রিকেটের উন্নতির সঙ্গে সঙ্গে ক্রিকেটারদের কদর বেড়েছে।

ক্রিকেটাররা রীতিমতো স্টারে পরিণত হয়েছেন। অজপাড়া গ্রাম থেকে উঠে আসা ক্রিকেটাররা জাতীয় দলের হয়ে দুই বছর খেলতেই হয়ে যাচ্ছেন কোটি টাকার মালিক। হঠাৎ করে এত অর্থের মালিক হওয়ায় তারা জড়িয়ে যাচ্ছেন অসামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে।

সাম্প্রতিক বছরগুলোতে হাতেগোনা কিছু ক্রিকেটারদের কারণে প্রশ্নবিদ্ধ হয়েছে দেশের ক্রিকেট। যেসব ক্রিকেটারের কারণে দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট হয়েছে তাদের দল থেকে ছেঁটে ফেলার পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাম্প্রতিক সময়ে যেসব ক্রিকেটারদের দেশের ক্রিকেটের সম্মান নষ্ট হয়েছে তাদের বাদ রেখেই এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। ৫০ ওভারের এই প্রতিযোগিতাকে সামনে রেখে বৃহস্পতিবার দল ঘোষণা করেছে বিসিবি।

বিসিবির ঘোষিত দলে রয়েছেন আঙুলের ইনজুরিতে আক্রান্ত দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। তবে দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান রুম্মন। সাম্প্রতিক সময়ে বাজে পারফরম্যান্সের পাশাপাশি তাকে নিয়ে নেতিবাচক খবর চাউর হয়েছিল। যে কারণে বিসিবি সভাপতি বলেছিলেন যাদের কারণে দেশের ক্রিকেটের সম্মান নষ্ট হবে তাদের দল থেকে বাদ দেয়া হবে। হয়তো সে কারণেই দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান রুম্মন।

সাম্প্রতিক বাজের পারফরম্যান্সের কারণে জাতীয় দল থেকে বাদ পড়েছেন দুই ওপেনার সৌম্য সরকার ও এনামুল হক বিজয়।

তবে দলে ফিরেছেন আরিফুল হক ও নাজমুল হোসেন শান্ত। জাতীয় দলের হয়ে ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা আরিফুল সুযোগ পাচ্ছেন ওয়ানডে খেলার। ২০১৭ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাঠে একমাত্র টেস্ট খেলা তরুণ ক্রিকেটার নাজমুল হোসেন শান্তর অভিষেক হতে যাচ্ছে ওয়ানডেতে। সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে যাওয়া এই তরুণকে মনে ধরেছে বিসিবির নির্বাচকদের।

সম্প্রতি স্ত্রীর করা যৌতুকের মামলায় সামলোচিত হওয়া অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত জায়গা পেয়েছেন ১৫ সদস্যের ঘোষিত দলে। এশিয়া কাপের নেতৃত্বে থাকছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও আবু হায়দার রনি।

news portal website developers eCommerce Website Design