মোটরযান চলাচলে দক্ষতা বৃদ্ধি শীর্ষক ৪ দেশীয় বৈঠক বেনাপোলে অনুষ্টিত

benapole news

‘কার্টস ইন্টারন্যাশনাল উন্নয়ন সমন্বয় ঢাকা’র আয়োজনে বৃহস্পতিবার দুপুরে বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট প্যাসেঞ্জার টার্মিনাল কনফারেন্স রুমে-বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান (বিবিআইএন) এর মধ্যে মোটরযান চলাচল শীর্ষক সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি মূলক সভা অনুষ্টিত হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ-ভারত চেম্বার অব কমার্সের উপ কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান। বন্দর পরিচালক আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ নৌ পরিবহন মন্ত্রনালয়ের সদস্য সৈয়েদ জাইদুল ইসলাম, কার্টস কলিকাতা এসভি প্রগ্রাম অফিসার সুমন্ত বিশ্বাস, কাষ্টম যুগ্ন কমিশনার সহিদুল ইসলাম, বন্দর পরিচালক প্রশাসন রেজাউল ইসলাম, সিএন্ডএফ এজেন্ট বেনাপোল সভাপতি মফিজুর রহমান সজন ও যুগ্ন সম্পাদক মহাসিন মিলন প্রমুখ। এ সময় প্রশাসিন সহ বন্দর ব্যাবহারকারী বিভিন্ন সংগঠনের নেতারা উপস্তিত ছিলেন।

ঢাকা-কলকাতা আগরতলা ভায়া নেপাল ও ভুটানের মধ্যে যান চলাচলে বিভিন্ন সমস্যা সম্ভাবনা উন্নয়ন অগ্রগতি নিয়ে আলোচনা করেন তারা। বেনাপোলে যান ও পন্যযটসহ যশোর-বেনাপোল মহাসড়ক দ্রুত নির্মান ও ৪ দেশীয় সড়ক উন্নতিকরনে বিভিন্ন দিক তুলে ধরে সরকারসহ সংশ্লিষ্ট দফতরের কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বেনাপোলের বৃহৎ ৩টি সমস্যার কথা উল্লেখ করে অবিলম্বে ১৭৫ একর জমি অধিগ্রহনের বাস্তবায়ন দেখতে চান। নৌ পরিনহন মন্ত্রী শাহাজান খান এমপি নির্দেশনা বাস্তবায়ন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

ব্যাবসায়ি নেতারা বলেন, বেনাপোল বন্দর মহাসড়কের উপর থেকে সব ধরনের পরিবহন সরানোর নির্দেশ কার্য্যকরে বিভাগীয় কমিশনার জেলা প্রশাসকসহ পুলিশ সুপারকে অবগত করানো হয়। দীর্ঘ প্রায় এক মাসেও নির্দেশনা বাস্তবায়ন না হওয়ায় বন্দরের পন্য ও যানজট বাড়ছে বলে দাবী করেন এসব নেতারা। বন্দর সম্প্রসারনে একাধিক প্রস্তাব দেন বন্দর ব্যাবহারকারী বিভিন্ন সংগঠনের নেতারা।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]