গাইবান্ধা

গাইবান্ধায় নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

By ওয়ান নিউজ বিডি

September 01, 2018

গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের ভেড়ামারা ব্রীজ সংলগ্ন কিশামত বালুয়া ঘাঘট নদীতে শনিবার বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই নৌকা বাইচ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকাসহ বাইরের জেলা থেকেও ১৪টি নৌকা অংশ নেয়। নৌকা বাইচ চলাকালে ঘাঘট নদী দু’পাড়ে হাজার হাজার উৎসাহী দর্শক এতদাঞ্চলের গ্রামীণ ঐতিহ্য এই নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করে। প্রকৌশলী বাদল প্রামানিক, সারোয়ার হোসেনসহ স্থানীয় যুবকদের উদ্যোগে ও ইউপি সদস্য আশরাফুল ইসলাম লুডুর আহবানে এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি এই নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন। শেষে প্রথম বিজয়ীকে একটি মটর সাইকেল, দ্বিতীয় বিজয়ীকে একটি ফ্রিজ এবং তৃতীয় বিজয়ীকে একটি এলইডি টিভি তাদের হাতে তুলে দেয়া হয়।

প্রতিযোগিতা পূর্ব এক আলোচনা সভায় নৌকা বাইচ উদযাপন কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্য ফয়জার রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, প্যানেল মেয়র তানজিমুল ইসলাম পিটার, জেলা যুবলীগ সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, সাধারণ সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব, সাবেক ইউপি সদস্য মুরাজ্জামান প্রামানিক প্রমুখ। উলে­খ্য, প্রতিবছরই একই স্থানে এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।