রহস্য রেখে এশিয়া কাপের জন্য আফগানিস্তানের দল ঘোষণা

চলতি মাসের মাঝামাঝিতে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের ১৪তম আসর। এবারের আসরের জন্য নিজেদের দল ঘোষণা করেছে আফগানিস্তান। বর্তমানে ক্রিকেটবিশ্ব কাঁপানো স্পিনার রশিদ খান তো দলে আছেনই, সাথে আছে আরো তিনজন স্পেশালিস্ট স্পিনার। চারজন স্পিনার নিয়ে দল গড়েছে তারা। আসগর আফগানকে অধিনায়ক করে ১৭ জনের দল ঘোষণা করা হয়েছে। তবে নাম ঘোষণা করা হয়েছে ১৬ জনের।

তিনজন স্পেশালিস্ট স্পিনারের মধ্যে রয়েছেন একজন লেগস্পিনার, একজন বাম-হাতি স্পিনার আর বাকিজন রহস্যে মোড়ানো। এছাড়া চতুর্থ স্পিনার হিসেবে আছেন মোহাম্মদ নবি।

বাম-হাতি স্পিনার হিসেবে আছেন তরুণ শরাফুদ্দিন আশরাফ। তিনি এ পর্যন্ত ১৪টি ওয়ানডে ও ছয়টি টি-২০ ম্যাচ খেলেছেন। উইকেট শিকার করেছেন ১৭টি।

পেস বোলিংয়ে আছেন চারজন- আফতাব আলম, সাঈদ সিরাজ, সামিউল্লাহ শেনওয়ারি ও ওয়াফাদার। এছাড়া দল থেকে বাদ পড়েছেন পেসার দৌলত জারদান। সদ্য সমাপ্ত আয়ারল্যান্ড সফরে দলে ছিলেন তিনি।

দলে উইকেটরক্ষক আছেন দু’জন। অভিজ্ঞ মোহাম্মদ শেহজাদ ছাড়াও নেয়া হয়েছে মুনির আহমেদকে। এখনও আন্তজার্তিক ক্রিকেটে গ্লাভস হাতে অভিষেক হয়নি তার।

ব্যাটিংয়ের টপ-অর্ডারে আছেন আসগর আফগান, শেহজাদ, জাভেদ আহমাদি, ইহসানুল্লাহ জান্নাত, রহমত শাহ ও হাসমতুল্লাহ শাহিদি।

মোহাম্মদ নবি ছাড়াও অলরাউন্ডার হিসেবে আছেন গুলবদন নায়েব।

আফগানিস্তান দল : মোহাম্মদ শেহজাদ, জাভেদ আহমাদি, আসগর আফগান (অধিনায়ক), রহমত শাহ, সামিউল্লাহ শেনওয়ারি, হাসমতুল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জারদান, মোহাম্মদ নবি, গুলবদন নায়েব, রশিদ খান, মুজিব উর রহমান, আফতাব আলম, ইহসানুল্লাহ জান্নাত, সৈয়দ সিরাজ, ওয়াফাদার, মুনির আহমেদ।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]