চীনের সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘বেঙ্গলি বিউটি’

‘বেঙ্গলি বিউটি’ ছবিটি সম্প্রতি মুক্তি পেয়েছে। এটি শুধুমাত্র যমুনা ব্লকবাস্টারেই প্রদর্শিত হয়েছিলো। তবে আসছে ২১ সেপ্টেম্বর সারাদেশে বড় পরিসরে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। ‘বেঙ্গলি বিউটি’ পরিচালনা করেছেন রাহশান নূর। তিনিই এ ছবির নায়ক, বিপরীতে আছেন মুমতাহিনা টয়া।

বাংলাদেশে বড় পরিসরে মুক্তির আগে আগেই দারুণ এক সুখবর দিলেন রাহশান নূর। তিনি জানালেন, তার ‌‘বেঙ্গলি বিউটি’ এবার মুক্তি পেতে যাচ্ছে চীন দেশে। চীনের প্রায় তিন শতাধিকব হলে বিশাল আয়োজনে মুক্তি পাবে ছবিটি। রাহশান সিনেমা মুক্তি সংক্রান্ত কাজে চীনে অবস্থান করছেন। সেখান থেকেই সুখবরটি জানান।

রাহশান বলেন, ‘গতকাল চীনের আন্তর্জাতিক সংস্কৃতি বিনিময় মন্ত্রী চাই ডু হোয়েনের সঙ্গে মিটিং হয়েছে। নতুন বছরের শুরুতেই চীনে ছবিটি মুক্তি দেয়া হবে। হল সংখ্যা চূড়ান্ত নয়। তবে সেটি বিশাল আকারেরই হবে। চীনে বাংলাদেশিদের বিশাল একটি কমিউনিটি রয়েছে। তাদের সামনে ‘বেঙ্গলি বিউটি’ দেখানোর সুযোগ পেয়ে আমি উচ্ছ্বসিত।’

তিনি বলেন, ‘একজন বাংলাদেশি নির্মাতা হিসেবে এই সাফল্য আমাকে আন্দোলিত করছে। চীনের মানুষজন বাংলাদেশ ও এই দেশের সংস্কৃতি তথা সিনেমা নিয়ে বেশ ইতিবাচক মনোভাব পোষণ করেন। এটাও ভালো লেগেছে। আমার মনে হয়, বাংলাদেশি সিনেমার লাভজনক বাজার হতে পারে চীন।’

এর আগে নিউ ইউয়র্কে মুক্তি পেয়েছিল ছবিটি। সেখানেও মুক্তিযুদ্ধ ও প্রেম নিয়ে নির্মিত ছবিটি বেশ ব্যবসা করেছে, প্রশংসিতও হয়েছে বাংলাদেশি দর্শকের কাছে।

প্রসঙ্গত, অনেকদিন ধরেই চলচ্চিত্রের অভিনয়ের সঙ্গে সম্পৃক্তি রাহশান নূর। ২০১৩ সালে মুক্তি পায় রাহশান অভিনীত বাংলা ছবি ‘সীমানাহীন’। বাংলাদেশ, ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ায় ছবিটি মুক্তি পেয়েছিল। ২০১৫ সালে মুক্তি পায় ইংরেজি ছবি ‘দ্য স্পেকটেকুলার জিহাদ অব ট্যাজরহিম’। এ ছবিতে ধোবিঘাট, রকঅন ছবিখ্যাত মনিকা ডোগরা অভিনয় করেছিলেন রাহশানের বিপরীতে। এরপর ‘কার্স অব দ্য কোহিনূর’ নামের একটি হিন্দি ছবিতেও অভিনয় করেছেন রাহশান নূর।

এরপরে আসলো ‘বেঙ্গলি বিউটি’। এই ছবি দিয়ে নির্মাতা হিসেবেও আত্মপ্রকাশ করেছেন তিনি। এখন থেকে নির্মাণকেই প্রাধান্য দেবেন বলে জানালেন। তার নতুন সিনেমার কাজও তিনি শুরু করেছেন। সুফি থ্রিলার ঘরানার গল্পের সেই ছবির নাম শিগগিরই ঘোষণা করবেন রাহশান।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]