বিএনপিপন্থী আইনজীবীদের সঙ্গে ফখরুলের রুদ্ধদ্বার বৈঠক

fokrul

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে আজ বুধবার এক রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হয়েছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাকক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রায় ঘন্টাব্যাপী এই বৈঠকে সমিতির সভাপতি জয়নুল আবেদীন, সম্পাদক এএম মাহবুব উদ্দিন ও সানাউল্লাহ মিয়াসহ দেড় ডজনের মতো আইনজীবী উপস্থিত ছিলেন।

তবে বৈঠকে কী বিষয়ে আলাপ হয়েছে সেই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কেউ কিছু বলেননি।

অনুষ্ঠানস্থল ত্যাগ করার সময় জানতে চাইলেও কোনো কথা বলতে রাজি হননি মির্জা ফখরুল।

তবে ধারণা করা হচ্ছে, রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আজ প্রথমদিনের মতো মামলা পরিচালিত হওয়ার পরিপ্রেক্ষিতে এই বৈঠকে বসেন তারা।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারে কারাগারে আদালত বসানো, এর আগে প্রকাশিত এ সংক্রান্ত গেজেটের বৈধতা প্রশ্নে আইনি ও রাজনৈতিক বিষয়ে আলাপ করেন তারা।

প্রসঙ্গগত, আজ দুপুর সোয়া ১২টার দিকে খালেদা জিয়াকে কারাগারের নিজ কক্ষ থেকে হুইল চেয়ারে করে আদালতের এজলাসে নিয়ে যাওয়া হয়।

আদালতে বিচারককে উদ্দেশ করে খালেদা জিয়া তখন বলেন, ‘আমার শারীরিক অবস্থা ভালো না। আপনাদের যা মনে চায়, যতদিন ইচ্ছা সাজা দিয়ে দিন। ন্যায়বিচার বলে কিছু নাই। আমার প্রতি অবিচার করা হচ্ছে।’

এ মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেন আদালত।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ওই দিনই তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে সেখানেই আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

news portal website developers eCommerce Website Design