এশিয়া কাপে অনিশ্চিত সাকিব

sakib al hassan

এশিয়া কাপের দলে রয়েছেন সাকিব আল হাসান। তবে তার খেলা এখনও অনিশ্চিত। এশিয়া কাপে খেলবেন কিনা সেই সিদ্ধান্ত এখনও নিতে পারছেন না সাকিব। অথচ হজের সময় তিনি বিসিবি সভাপতি নাজমুল হাসানকে বলেছিলেন, এশিয়া কাপের পরই তিনি বাঁ-হাতের কনিষ্ঠ আঙুলে অস্ত্রোপচার করাবেন।

এদিকে এশিয়া কাপের দলে থাকা নাজমুল হোসেন শান্ত বুধবার আঙুলের ইনজুরিতে পড়েছেন। কাল অনুশীলনের সময় তার ডান-হাতের তর্জনির উপরের অংশ নির্দিষ্ট জায়গা থেকে সরে যায়। পরে চিকিৎসকরা উপরের অংশ ঠিক জায়গায় এনে ব্যান্ডেজ করে দিয়েছেন। চিড় না ধরায় তার দ্রুত সুস্থ হয়ে ওঠার ব্যাপারে আশাবাদী চিকিৎসকরা।

তবে বিসিবির একটি সূত্র জানিয়েছে, নাজমুলের এশিয়া কাপে না খেলার সম্ভাবনাই বেশি। তার পরিবর্তে দলে সুযোগ পেতে পারেন মুমিনুল হক।

সাকিব এখন যুক্তরাষ্ট্রে রয়েছেন। সেখানে কাল একজন চিকিৎসককে তার আঙুলের অবস্থা দেখানোর কথা ছিল। আঙুলে এখনও অনেক ব্যথা রয়েছে। এত ব্যথা নিয়ে এশিয়া কাপে খেলতে পারবেন কিনা সে ব্যাপারে সন্দিহান সাকিব। আরও কয়েকটা দিন অপেক্ষা করতে চান এই বাঁ-হাতি অলরাউন্ডার। এরপরই তিনি এশিয়া কাপে খেলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

সাকিবের ইনজুরি নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী কাল বলেন, ‘সাকিব এখনও সিদ্ধান্ত নিতে পারছে না যে আসলে সে কী করবে। এশিয়া কাপের আগে অস্ত্রোপচার করাবে নাকি পরে করাবে। আমাদের আর সিদ্ধান্ত দেয়ার কিছু নেই, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে।’

তিনি বলেন, ‘সাকিব যেটাই করুক না কেন নিশ্চয়ই বিসিবি সভাপতির সঙ্গে আলোচনা করেই করছে।’

এদিকে সাকিব কাল হোয়াটসআপে জানিয়েছেন, তিনি মাত্র ২০-৩০ ভাগ সুস্থ। তাই এশিয়া কাপে সাকিবের খেলা অনেকটাই অনিশ্চিত, এটা বলা যায়। বিসিবি সভাপতি বলেছিলেন ৬ সেপ্টেম্বর দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। তবে আজ যে তিনি বাংলাদেশে আসছেন না সেটা নিশ্চিত।

টিম ম্যানেজমেন্টের একটি সূত্র জানিয়েছে, যুক্তরাষ্ট্র থেকে সরাসরি সংযুক্ত আরব আমিরাতে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। তবে বিসিবির একজন প্রভাবশালী পরিচালক নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘এশিয়া কাপে সাকিবের না খেলার সম্ভাবনাই বেশি। এর মধ্যে যদি তার উন্নতি না হয় তাহলে খেলার কোনো সম্ভাবনাই দেখি না।’

এদিকে নাজমুলের চোট নিয়ে দেবশিস চৌধুরী বলেন, ‘নাজমুলের আঙুলের উপরের ভাগ নির্দিষ্ট জায়গা থেকে আলাদা হয়ে গিয়েছিল। তবে আমরা সেটা টেনে আবার জায়গায় নিয়ে এসেছি। চিড় না ধরায় তেমন কোনো সমস্যা নেই। তবে এখন বিশ্রামে থাকতে হবে।’

আজ আঙুলে স্ক্যান করার পর সর্বশেষ অবস্থা জানা যাবে। কাল সন্ধ্যায় নাজমুল হোসেন বলেন, ‘এখন আঙুলের অবস্থা বেশ ভালো। আশা করছি কোনো সমস্যা হবে না।’

চিকিৎসকরা নির্দিষ্ট করে না বললেও একটি সূত্র জানিয়েছে, নাজমুলের সুস্থ হতে প্রায় এক সপ্তাহ লেগে যাবে। এশিয়া কাপ মিশনে আগামী রোববার সংযুক্ত আরব আমিরাতে উড়াল দেবে বাংলাদেশ দল।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]