অর্থমন্ত্রীর নির্বাচনের তারিখ নিয়ে কথা বলা উচিত হয়নি : সিইসি

cec km nurul huda

নির্বাচনের তারিখ নিয়ে অর্থমন্ত্রীর কথা বলা উচিত হয়নি বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে অর্থমন্ত্রী ঠিক করেননি, উনি ভুল করেছেন।

বৃহস্পতিবার বিকেলে ফেমবোসার সম্মেলন শেষে এক প্রশ্নের জবাবে সিইসি এই মন্তব্য করেন। তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনের তারিখ নিয়ে আমাদের মধ্যে কোনো আলোচনা হয়নি। অর্থমন্ত্রী নির্বাচন কমিশনের সঙ্গে কথা না বলেই নির্বাচনের তারিখ সংবাদ মাধ্যমে জানিয়েছেন। এটা নিয়ে কথা বলা তার উচিত হয়নি।

বুধবার বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সাংবাদিকদের বলেন, আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার গঠিত হবে। আর আগামী ২৭ ডিসেম্বর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

অর্থমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকার হবে ছোট পরিসরে। এ সরকার সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন দায়িত্ব পালন করবে। শুধু রুটিন ওয়ার্ক করবে এ সরকার।

বুধবার ঢাকার র‌্যাডিসন হোটেলে ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিজ অব সাউথ এশিয়ার (ফেমবোসা) সম্মেলন শুরু হয়। এর উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

news portal website developers eCommerce Website Design