slide

হোটেল রুমে অভিনেত্রীর ঝুলন্ত লাশ

By ওয়ান নিউজ বিডি

September 06, 2018

হোটেলে উঠার সময় অভিনেত্রীর আচরণে কোন অস্বাভাবিকতা ছিল না। পরের দিন কি করবেন, কটায় বের হবেন সেগুলোও জানিয়ে রেখেছিলেন হোটেল কর্তৃপক্ষের কাছে। অথচ সকালে পাওয়া গেল ঝুলন্ত লাশ। মৃত এই অভিনেত্রীর নাম পায়েল চক্রবর্তী। পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গের শিলিগুড়ির চার্চ রোডের এয়ারভিউ মোড়ের একটি হোটেলে এই ঘটনা ঘটেছে।

টালিউডের বেশ কয়েকটি সিনেমা, টিভি সিরিয়াল ও ওয়েব সিরিজে এরই মধ্যে অভিনয় করেছেন পায়েল চক্রবর্তী। উঠতি অভিনেত্রী হিসেবে পরিচিত মুখ ছিলেন তিনি। বাড়ি দক্ষিণ কলকাতার নেতাজিনগরে। শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের পানির ট্যাঙ্কি ফাঁড়ির পুলিশ বুধবার দুপুরের পর ওই অভিনেত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

হোটেল সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হোটেলে ওঠেন পায়েল চক্রবর্তী। সাথে ছিল ভারী ওজনের দুটি ব্যাগ। বুধবার সকালে তিনি গ্যাংটক যাবেন বলে হোটেল কর্তৃপক্ষকে জানিয়েছিলেন। সে কারণে সকাল ৭টার দিকে ডেকে দিতেও বলেছিলেন তাদের। হোটেলে তার জমা দেওয়া পরিচয়পত্র থেকে জানা গেছে, তার স্বামীর নাম সুমিত চক্রবর্তী। শিলিগুড়িতে তিনি একাই এসেছিলেন।

মঙ্গলবার রাতে হোটেলে এসে সোজা রুমে চলে যান। হোটেল রিসেপশনে জানিয়ে যান, রাতে তিনি খাবেন না। সঙ্গে খাবার নিয়ে এসেছেন। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ যেন তাকে ডাকাডাকি না করে।

বুধবার সকালে হোটেলের রুম সার্ভিসের কর্মীরা তার ঘরে গিয়ে ডাকাডাকি করেও কোনো সাড়া পাননি। এরপর দুপুর ১২টার দিকে স্থানীয় পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ এসে দরজা ভেঙে অভিনেত্রী পায়েলের ঝুলন্ত লাশ উদ্ধার করে।

এই ঘটনায় শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ডিসিপি (জোন-১) গৌরব লাল বলেন, মৃত অভিনেত্রীর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে জানা গেছে, পায়েল চক্রবর্তীর সঙ্গে কিছুদিন আগেই তার স্বামীর বিচ্ছেদ হয়ে যায়। তার দুই বছরের একটি সন্তানও রয়েছে। পুলিশ হোটেলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে। মঙ্গলবার রাতে হোটেলের রুমে ঢোকার পর একবারের জন্যও তিনি রুম থেকে বের হননি। এই ঘটনা নিছক আত্মহত্যা না কি অন্য কিছু, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

টালিউড সূত্রে জানা গেছে, সম্প্রতি ‘কেলো’ নামে একটি সিনেমায় চিকিৎসকের ভূমিকায় অভিনয় করছিলেন পায়েল চক্রবর্তী। এ ছাড়া ‘চতুর্থ রিপু’ নামে একটি সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। এ ছবিটি খুব শিগগিরই মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এ ছাড়া ‘এক মাসের সাহিত্য সিরিজ’, ‘চোখের তারা তুই’ ও ‘গোয়েন্দা গিন্নি’ ছবিতেও অভিনয় করেছেন পায়েল। কলকাতার জনপ্রিয় নায়ক দেবের ‘ককপিট’ ছবিতেও তিনি অভিনয় করেন। পায়েল চক্রবর্তীর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে টালিউডে।

ভারতে অভিনেত্রীদের এভাবে মৃত্যুর ঘটনা নতুন নয়। এর আগে দুবাইয়ের একটি হোটেলে অস্বাভাবিক মৃত্যু হয়েছিল বলিউডের দিবা হিসাবে পরিচিত শ্রী দেবীর।