দক্ষিণ-পশ্চিমাঞ্চল

শনিবার যশোরে জাতীয় ট্রায়াথলন, অংশগ্রহণ করবে ৩৭টি দল

By ওয়ান নিউজ বিডি

September 06, 2018

শনিবার যশোরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বিতীয় জাতীয় ও প্রথম জাতীয় জুনিয়র ট্রায়াথলন প্রতিযোগিতা। বাংলাদেশ ট্রায়াথলন অ্যাসোসিয়েশনের আয়োজনে ও যশোর ট্রায়াথলন অ্যাসাসিয়েশনের ব্যবস্থাপনা এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম-হানিফ।

ওয়েস্টার্ণ ইঞ্জিনিয়ারিং পৃষ্ঠপোষকতায় উপশহর পার্কের লেকে সাঁতারের মধ্যে দিয়ে এই জাতীয় প্রতিযোগিতা শুরু হবে। প্রতিযোগিতায় স্বাগতিক যশোরের ৭টিসহ ৩৭টি দলের দেড় শতাধীক খেলোয়াড় অংশ গ্রহণ করবে।

বৃহস্পতিবার উপশহর কলেজের শিক্ষক মিলনায়তনে সংবাদ সম্মেলনে তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রায়াথলন অ্যাসোসিয়েশনের অতিরিক্ত সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, নির্বাহী সদস্য আব্দুল মান্নান, যশোর ট্রায়াথলন অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মকছেদ শফি, সভাপতি এসএম আল মামুন, সহ-সভাপতি সিরাজুল ইসলাম মন্টু ও নুরুল আরিফিন প্রমুখ।

ট্রায়াথলনে অলিম্পিকের নিয়ম অনুসারে একজন প্রতিযোগিকে প্রথমে সাঁতার, এরপর সাইক্লিং শেষে দৌড়াতে হয়। সেই নিয়ম অনুসারে প্রতিযোগিতায় একজন প্রতিযোগিকে ৭৫০ মিটার সাঁতার, এরপর ২০ কিলোমিটার সাইক্লিং শেষে ১০ কিলোমিটার দৌড় অনুষ্ঠিত হবে। এই দিনে বিজয়ীদের হাতে পুরুস্কার দেয়া হবে।