শিশু আকিফার মৃত্যু : বাসমালিক গ্রেফতার

kustia

কুষ্টিয়ার আলোচিত শিশু আকিফা নিহতের ঘটনায় ফরিদপুর থেকে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের মালিক জয়নাল আবেদীনকে গ্রেফতার করা হয়েছে।

রোববার ভোরে ফরিদপুর শহরের ঝিলটুলি এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব-৮।

র‌্যাব-৮ ফরিদপুর সিপিসি ২ এর অধিনায়ক মো. রইছ উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

গত ২৮ আগস্ট কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে থেমে আছে দেখে মা রিনা খাতুন ৮ মাসের মেয়ে আকিফাকে নিয়ে রাস্তা পার হতে গেলে ফরিদপুরের গঞ্জেরাজ পরিবহনের একটি বাস ধাক্কা দেয়।

এতে মায়ের কোল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয় শিশু আকিফা। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩০ আগস্ট তার মৃত্যু হয়।

একটি দোকানের সিসিটিভিতে ধারণ করা এ ঘটনার ভিডিওতে দেখা যায়, রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসা ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের বাসটি রাস্তার পাশে দাঁড় করিয়ে যাত্রী তুলছিলেন চালক। অন্যান্য যানবাহন ওই বাসের পাশ কাটিয়ে সামনে নিয়ে চলে যাচ্ছিল।

এক পর্যায়ে রাস্তার উল্টো দিক থেকে শিশু কোলে আসা এক নারীকে দাঁড়িয়ে থাকা ওই বাসের সামনে দিয়ে পার হতে দেখা যায়। ঠিক তখনই বাসটি চলতে শুরু করে এবং রিনা বেগমকে ধাক্কা দিয়ে চলে যায়।

আকিফার দাফন শেষে ওই ঘটনায় বাবা সবজি ব্যবসায়ী মো. হারুন-অর রশিদ ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের চালক সোনা মিয়া, তার সহকারী (হেলপার) ইউনুস আলী মাস্টার ও মালিক জয়নাল আবেদীনকে আসামি করে মামলা দায়ের করেন।

র‌্যাব-৮ ফরিদপুর সিপিসি ২ এর অধিনায়ক মো. রইছ উদ্দিন জানান, শিশু আকিফা নিহতের ঘটনায় দায়ের মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের গ্রেফতারে র‌্যাব-৮ ফরিদপুর কোম্পানির সহায়তা চান। এরপর গোয়েন্দা নজরদারির মাধ্যমে রোববার ভোরে ফরিদপুর শহরের ঝিলটুলি এলাকার আব্দুল করিম মিয়া সড়ক থেকে জয়নাল আবেদীনকে গ্রেফতার করা হয়। পরে বাস মালিককে কুষ্টিয়া সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মামলার অপর আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]