সিলেটে বন্ধ হয়ে গেল ফ্লাই দুবাই

fly-dubai

হঠাৎ করেই সিলেট-দুবাই রুটে ফ্লাইট বন্ধ করে দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের বিমান সংস্থা ফ্লাই দুবাই। কোনো ধরনের পূর্বঘোষণা ছাড়াই ফ্লাইট বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছেন অগ্রিম টিকিট কেটে রাখা সিলেটের যাত্রীরা।

গত ৫ সেপ্টেম্বর থেকে হঠাৎ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সব ধরনের কার্যক্রম বন্ধ করে দেয় ফ্লাই দুবাই। এ ব্যাপারে যাত্রীদের আগে কোনো নির্দেশনা দেয়নি বিমান সংস্থাটি।

ফলে চরম ভোগন্তিতে পড়েছেন দুবাই থেকে সিলেট হয়ে দেশে আসা প্রবাসীরা। তারা ফিরতি টিকিট করে দেশে আসায় এখন ফিরে যাওয়া নিয়ে পড়েছেন দুশ্চিন্তায়। এদের কেউ কেউ পরিবার-পরিজনের সঙ্গে ঈদ করতে এসেছিলেন দেশে। কেউবা এসেছিলেন ছুটি কাটাতে।

৫ সেপ্টেম্বর থেকে সিলেট থেকে ফ্লাই দুবাইয়ের কার্যক্রম বন্ধ হয়ে গেলেও যাত্রীদের কাছে এরপরের দিনগুলোরও টিকিট বিক্রি করেছে সংশ্লিষ্টরা। কিন্তু টিকিট কেটে রাখা যাত্রীদের কোনো ব্যবস্থা না করেই কিংবা কোনো ঘোষণা না দিয়েই ফ্লাইট পরিচালনা বন্ধ করে দিয়েছে ফ্লাই দুবাই।

ফলে বিপাকে পড়ে সিলেট নগরের জেলরোডস্থ ফ্লাই দুবাইয়ের অফিসে যোগাযোগ করছেন যাত্রীরা। কিন্তু সেখানে গিয়েও মিলছে না সঠিক নির্দেশনা। একেক জনকে একেকভাবে বুঝিয়ে বিদায় করছেন অফিসের দায়িত্বশীলরা।

রোববার দুপুরে জেলরোডের ফ্লাই দুবাইয়ের অফিসে গিয়ে দেখা যায়, যাত্রীরা বসে আছেন। তাদের হাতে পাসপোর্ট এবং দুবাই ফিরে যাওয়ার টিকিট। তারা প্রত্যেকে শ্রমিক। দুবাইয়ে বিভিন্ন পেশায় কাজ করছেন তারা। তাদের মধ্য থেকে সিরিয়ালে একজন একজন করে ডেস্কে ডেকে নিচ্ছেন কর্মকর্তারা।

এক যাত্রীকে ডেকে নিয়ে ফ্লাই দুবাইয়ের এক কর্মকর্তা বলেন, যেখান থেকে টিকিট করেছেন সেখানে যোগাযোগ করেন। তারা অন্য একটা ব্যবস্থা করে দেবে।

আরেকজন গেলে তাকে বোঝালেন- এমিরেটস এয়ারওয়েজের সঙ্গে তাদের চুক্তি আছে। ফ্লাই দুবাইয়ের টিকিট বাতিল করে কিছু টাকা যোগ করে এমিরেটসে যেতে পারেন। এভাবেই একেক জনকে একেকভাবে বুঝিয়ে বিদায় দেয়া হয়।

ফ্লাই দুবাইয়ের অফিসে আসা জামাল উদ্দিন নামের এক যাত্রী জানান, দুবাইয়ে একটি কোম্পানিতে নির্মাণশ্রমিক হিসেবে কাজ করেন। তিন সপ্তাহের ছুটিতে দেশে এসেছিলেন। ফেরার কথা আগামীকাল ১০ সেপ্টেম্বর। দুবাইয়ের কোম্পানি তাকে টিকিট কেটে দিয়েছে। এখন খবর পেলেন সিলেট থেকে কোনো ফ্লাইট ছাড়ছে না। অফিসে এসে যোগাযোগ করলে তারা বলেন দুবাইয়ের কোম্পানিতে যোগাযোগ করার জন্য।

কথা হয় দুবাইয়ের আরেক যাত্রী আব্দুর রহমানের সঙ্গে। তিনি দুবাইয়ের একটি সুগন্ধী প্রতিষ্ঠানে কাজ করেন। ঈদ করতে এসেছিলেন দেশে। এ সপ্তাহে তার দুবাই ফেরার কথা। কিন্তু ফ্লাইট বন্ধ থাকায় প্রবাসে ফেরা নিয়ে বিপাকে পড়েন তিনি।

এ বিষয়ে ফ্লাই দুবাইয়ের সিলেট অফিসের এক কর্মকর্তা নাম-পরিচয় না দিয়ে বলেন, বাংলাদেশে তাদের চুক্তি শেষ হয়ে গেছে বলেই গত ৫ সেপ্টেম্বর থেকে সিলেট থেকে তাদের ফ্লাইট বন্ধ রয়েছে। কবে চালু হবে কিংবা আদৌ চালু হবে কি-না এ ব্যাপারে কিছুই জানেন না তিনি।

news portal website developers eCommerce Website Design