বিএনপির রাজনীতি হাঁটুর ব্যথার মধ্যে আটকে আছে: হাছান মাহমুদ

hasan mahamud

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির রাজনীতি বেগম খালেদা জিয়ার হাঁটুর ব্যথার মধ্যে আটকে আছে।

সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের স্মরণসভায় তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বেগম জিয়ার হাত, পা এবং আর্থ্রাইটিসের ব্যথা বহু বছরের পুরনো। এ রোগগুলোকে বিএনপি নেতারা যেভাবে দেখাচ্ছেন এবং জনগণের ভোগান্তি ঘটিয়ে যেভাবে মানববন্ধন করছেন। তাতে মনে হচ্ছে বিএনপির রাজনীতি বেগম জিয়ার হাঁটুর ব্যথার মধ্যে আটকে আছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি করছে বিএনপি। এ থেকে তাদের বেরিয়ে এসে জনগণের কাছাকাছি থাকার আহ্বান জানান তিনি।

অসুস্থ খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিএনপির মানববন্ধনের সমালোচনা করে বলেন, একজনের হাঁটুর ব্যথার জন্য কি হাজার হাজার মানুষ ভোগান্তির শিকার হবে?

হাছান বলেন, বেগম জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার সর্বোচ্চ যত্নবান। সেই জন্য মেডিকেল বোর্ড গঠন করে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। সেই মেডিকেল বোর্ডে তার ব্যক্তিগত চিকিৎসকদেরও পরামর্শ দেয়ার সুযোগ থাকবে।

বেগম জিয়া এবং বিএনপি নেতাদের বঙ্গবন্ধু হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালের প্রতি বিতৃষ্ণা কেন- এমন প্রশ্ন তুলে হাছান বলেন, অথচ বেগম জিয়া সারাজীবন সামরিক হাসপাতালে বিনামূল্যে চিকিৎসাসেবা নিয়েছেন। এখন একটি নির্দিষ্ট হাসপাতালে যাওয়ার অভিপ্রায়ের মধ্যে দুরভিসন্ধি আছে। না হয় নির্দিষ্ট একটি হাসপাতালে যেতে হবে এ ধরনের গো ধরার কারণটা কী?

সমকালের প্রয়াত সম্পাদক গোলাম সারওয়ারের বিষয়ে হাছান বলেন, তিনি শুধু একজন ভালো সাংবাদিক ছিলেন তা নয়, তিনি একজন ভালো মানুষও ছিলেন।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতি উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (জেপি) নির্বাহী সম্পাদক সাদেক সিদ্দিকি, সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, অরুণ সরকার রানা প্রমুখ।

news portal website developers eCommerce Website Design