নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব হুমকির মুখে পড়বে: স্বাস্থ্যমন্ত্রী

nasim

স্বাস্থ্য ও পরিবারকল্যানমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী নির্বাচনে বিএনপিকে আসতেই হবে। নির্বাচনে না এলে তাদের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। গত নির্বাচনে না এসে তারা যে ভুল করেছিল, আশা করি সেই ভুল এবার করবে না।

মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতাল প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সেন্টার অব এক্সিলেন্স প্রকল্পের স্থাপনাসমূহের উদ্বোধনের প্রস্তুতি পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়াসহ বিশ্ববিদ্যালয় ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামী বৃহস্পতিবার এই প্রকল্পসমূহের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুপার স্পেশালাইজড হাসপাতাল প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সেন্টার অব এক্সিলেন্স প্রকল্পের স্থাপনাসমূহ নির্মাণে সহায়তা করার জন্য দক্ষিণ কোরিয়ার সরকারকে ধন্যবাদ জানান মোহাম্মদ নাসিম।

স্থাপনাসমূহের খণ্ডচিত্র তুলে ধরে তিনি বলেন, এই হাসপাতালে প্রথমবারের মতো দেশে সেন্টার বেইজড স্বাস্থ্যসেবা চালু হবে। যা উন্নত বিশ্বে বহুল প্রচলিত। সুপার স্পেশালাইজড হাসপাতাল নির্মাণে দক্ষিণ কোরিয়া সরকার ই.ডি.সি.এফ-এর অর্থায়নে ১০৪৭ কোটি টাকা ঋণ সহযোগিতা প্রদান করবে। প্রকল্পের আওতায় ১ম ফেইজ-এ ২টি বেজমেন্টসহ ১১তলা হাসপাতাল ভবন নির্মাণ করা হবে। বাংলাদেশ সরকারের অর্থায়নে পরবর্তী ২ তলা উর্ধ্বমুখী সম্প্রসারণ করা হবে। ১৩ তলা হাসপাতাল ভবনটিতে থাকবে ১ হাজার শয্যা। দেশের প্রথম সেন্টার বেইজড চিকিৎসা সেবা চালু হবে সুপার স্পেশালাইজড হাসপাতালটিতে। বাংলাদেশে এ ধরণের হাসপাতাল এই প্রথম। বর্তমানে সিঙ্গাপুর, কোরিয়াসহ বিশ্বের অধিকাংশ উন্নত দেশে সেন্টার বেইজড চিকিৎসা সেবা পদ্ধতি চালু আছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সুপার স্পেশালাইজড হাসপাতাল হবে একটি রোগী বান্ধব সুবজ হাসপাতাল। এতে থাকবে সানকেন গার্ডেন, রুফটপ গার্ডেন ও অন্যান্য পরিবেশবান্ধব সুযোগ-সুবিধা। সুপরিসর এই হাসপাতালে বর্হিবিভাগ ও ইনফো ডেস্ক থাকবে। হসপিটাল ইনফরমেশন সেন্টার চালু করার মাধ্যমে রোগী ও হাসপাতাল পরিচালনা হবে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]