আর্জেন্টিনা না পারলেও জয় তুলে নিয়েছে ব্রাজিল

brazil neymar

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে বুধবার ভোরে (বাংলাদেশ সময়) পৃথক প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা ও ব্রাজিল। আধাঘণ্টা আগে আর পরে। আর্জেন্টিনা নেমেছিল কলম্বিয়ার বিপক্ষে। আর ব্রাজিল এল সালভাদরের বিপক্ষে। এদিন আর্জেন্টিনা না পারলেও ঠিকই জয় তুলে নিয়েছে ব্রাজিল। যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে এল সালভাদরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে নেইমাররা। জোড়া গোল করেছেন রিশার্লিসন। এছাড়া একটি করে গোল করেছেন নেইমার, ফিলিপে কুতিনহো ও মার্কিনিয়োস। এর আরে যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছিল তিতের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরুতেই স্পট-কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন অধিনায়ক নেইমার। প্রতিপক্ষের ডি-বক্সের ভেতর রিশার্লিসন ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ব্রাজিল। ফলে ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় তারা। দেশের হয়ে এটি নেইমারের ৫৯তম গোল। গোল সংখ্যায় তার চেয়ে এগিয়ে আছেন কেবল রোনালদো (৬২) ও পেলে (৭৭)।

ম্যাচের ১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিশার্লিসন। ডি-বক্সের ভেতর নেইমারের পাস থেকে বল পেয়ে কোনাকুনি শটে কলম্বিয়ার জালে বল পাঠান এই ফরোয়ার্ড। আর ৩০ মিনিটের মাথায় ব্যবধান ৩-০তে নিয়ে যান কুতিনহো। এই গোলেও অবদান রয়েছে নেইমারের।

ম্যাচের ৫০ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন রিশার্লিসন। আক্রমণে উঠে আসা কুতিনহো প্রতিপক্ষের ট্যাকেলে নিয়ন্ত্রণ হারালে বল পেয়ে যান তিনি। আর সেখান থেকে দলের হয়ে চতুর্থ গোলটি করেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড। আর ৯০ মিনিটের মাথায় গোল উৎসবে যোগ দেন পিএসজিতে নেইমারের সতীর্থ মার্কিনিয়োস। নেইমারের করা কর্নার থেকে বল পেয়ে হেডে গোল করেন এই ডিফেন্ডার।

news portal website developers eCommerce Website Design